রাইডুর কাছে হার সাকিবদের
[x]
[x]
ঢাকা, রবিবার, ২৮ শ্রাবণ ১৪২৫, ১২ আগস্ট ২০১৮
bangla news

রাইডুর কাছে হার সাকিবদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৩ ৯:০৯:৪৭ পিএম
ব্যাট করছেন রাইডু

ব্যাট করছেন রাইডু

ঢাকা: সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদের দেওয়া ১৮০ রানের বিশাল টার্গেট অনায়াসে পেরিয়ে গেলো ধোনির চেন্নাই সুপার কিংস। আম্বাতি রাইডুর অপরাজিত সেঞ্চুরির উপর ভর করে ৮ উইকেট ও এক ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ধোনিরা। এই জয়ে প্লে অফ নিশ্চিত হলো চেন্নাইয়ের। অন্যদিকে টানা ৬ ম্যাচে জয়ের পর প্রথম হারের স্বাদ পেলো হায়দ্রাবাদ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৬তম ম্যাচে চেন্নাইয়ে রোববার (১৩ মে) দিনের প্রথম ম্যাচটি সানরাইজার্স হায়দ্রাবাদের জন্য খুব বেশি গুরুত্ব বহন না করলেও চেন্নাইয়ের জন্য ছিল প্লে অফ নিশ্চিতের লড়াই। সেই লড়াইয়ে টসে জিতে ফিল্ডিং বেছে নেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ব্যাটিংয়ে নেমে শেখর ধাওয়ানের ৭৯ (৪৯), কেন উইলিয়ামসনের ৫১ (৩৯) রানের উপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রানের বিশাল টার্গেট দেয় হায়দ্রাবাদ। বল হাতে চেন্নাইয়ের দিপক চাহাল ৪ ওভারে মাত্র ১৬ রান খরচে ১ উইকেট ও শার্দূল ঠাকুর ৪ ওভারে ৩২ রানে ২ উইকেট তুলে নেন।
 
জবাব দিতে নেমে শুরু থেকেই রানবন্যা বইয়ে দেন চেন্নাইয়ের দুই ওপেনার শেন ওয়াটসন ও আম্বাতি রাইডু। ওয়াটসন ৩৫ বলে ৫৭ রান করে রান আউট হলেও দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন রাইডু। উইকেটে জমে থেকে সুযোগ বুঝে বোলারদের উপর ছড়ি ঘুরিয়ে চলতি আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন তিনি। ৬২ বলে খেলা তার দুর্দান্ত সেঞ্চুরি সাত ছক্কা আর সাত চারে সাজানো। শেষদিকে অধিনায়ক ধোনির ১৪ বলে ২০ রান দলের জয় আরও ত্বরান্বিত করে। ম্যান অব দ্য ম্যাচ সেঞ্চুরি হাঁকানো চেন্নাইয়ের ওপেনার রাইডু।
 
হায়দ্রাবাদের বোলারদের উপর আজ স্টিমরোলার চালিয়েছেন চেন্নাইয়ের ব্যাটসম্যানরা। দলের হয়ে সেরা বোলার আফগান লেগ স্পিনার রশিদ খান (৪ ওভারে ২৫/০)। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের উপরই আজ সবচেয়ে বেশি চড়াও হয়েছেন ধোনিরা। ৪ ওভার বল করে ৪১ রান খরচ করে উইকেটশূন্য সাকিব আজ দলের সবচেয়ে ব্যয়বহুল বোলার। তবে নিজের চতুর্থ ওভারে ধোনির তুলে মারা শট যদি মনিশ পান্ডে ক্যাচে পরিণত করতে পারতেন তাহলে গল্পটা অন্যরকমও হতে পারতো। ধোনির রান তখন মাত্র ২।
 
আজকের জয়ে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে ধোনিরা। নিশ্চিত হয়েছে প্লে অফও। হেরে গেলেও আগেই প্লে অফ নিশ্চিত করা হায়দ্রাবাদের শীর্ষস্থানের অবস্থানের কোনো হেরফের হয়নি।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা,  মে ১৩, ২০১৮
এমএইচএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa