[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ২০ মে ২০১৮

bangla news

নাদালের র‍্যাকেটে ভাঙলো ৩৪ বছরের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১১ ৫:০০:৩৮ পিএম
রাফায়েল নাদাল

রাফায়েল নাদাল

একই কোর্টে টানা সর্বোচ্চ সেট জয়ের ৩৪ বছরের রেকর্ড ভেঙে দিলেন রাফায়েল নাদাল। মাদ্রিদ ওপেনে শেষ ষোলোতে দিয়েগো শোয়ার্জম্যানকে হারিয়ে ক্লে কোর্টে টানা ৫০তম সেট জিতে জন ম্যাকএনরোর করা রেকর্ড কেড়ে নিলেন এই স্প্যানিশ তারকা।

টেনিসের এক নম্বর তারকা নাদাল ৬-৩, ৬-৪ গেমে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন বৃহস্পতিবার। তার এই রেকর্ডের দিনে ছিটকে গেছেন হুয়ান মার্টিন দেল পোত্রো, মারিয়া শারাপোভা ও সিমোনা হালপের মতো তারকারা।

১৯৮৪ সালে একই কোর্টে টানা ৪৯টি সেট জিতেছিলেন ম্যাকএনরো। রেকর্ড গড়ার বছরে ম্যাকএনরো মাদ্রিদ ওপেন ইনডোরের শিরোপাও জিতেছিলেন। নাদালও আছেন সেই সাফল্যের পথে। শুক্রবার (১১ মে) কোয়ার্টার ফাইনালে অস্ট্রিয়ান ডোমিনিক থিয়েমের মুখোমুখি হবেন তিনি।

রেকর্ড গড়ার পর নাদাল নিজের উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “আমার ক্যারিয়ার শেষ হওয়ার পর এই সব অর্জন চিরদিনের জন্য অক্ষয় হয়ে থাকবে। এগুলো আসলেই বড় রেকর্ড। একটানা ৫০ সেট জেতা কঠিন। কিন্তু আমি সেটা করলাম। অবশ্য এসব নিয়ে এখন আর ভাবতে চাই না, সামনের দিকে তাকিয়ে আছি।”

বাংলাদেশ সময়: ১৬৫৫, মে ১১, ২০১৮
এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa