ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোপা ইতালিয়ার শিরোপা ‘ওল্ড লেডি’দের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, মে ১০, ২০১৮
কোপা ইতালিয়ার শিরোপা ‘ওল্ড লেডি’দের জুভেন্টাসের খেলোয়াড়দের উদযাপন

ঢাকা: মাত্র ২০ মিনিটের জুভেন্টাস ঝড়েই লণ্ডভণ্ড হয়ে গেছে এসি মিলান। কোপা ইতালিয়ার ফাইনালে ৪-০ ব্যবধানে জয় নিয়ে টানা চতুর্থবারের মতো শিরোপাটি ঘরে তুললো মাসিমিলিয়ানো আলেগ্রির দল। মরক্কান ডিফেন্ডার মেদহি বেনাতিয়া করেছেন জোড়া গোল।

জুভেন্টাস ছাড়া আর কোনো দল দুইবারের বেশি টানা কোপা ইতালিয়ার শিরোপা জিততে পারেনি। ইতালীয় ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ এ প্রতিযোগিতায় রেকর্ড ১৩ বার চ্যাম্পিয়ন হলো তুরিনের ‘ওল্ড লেডি’রা।

এ শিরোপা জয়ের ফলে টানা চতুর্থ ঘরোয়া ডাবল জয়ের প্রথম ধাপটাও সম্পন্ন করে ফেললো জুভেন্টাস। সিরি আ’র শেষ দুই ম্যাচে আর মাত্র এক পয়েন্ট পেলেই টানা সপ্তমবারের মতো লিগ শিরোপাও জিতে যাবে জুভেন্টাস।

রোমের অলিম্পিক স্টেডিয়ামে বুধবার রাতের ফাইনালে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থেকেই শেষ হয়। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬ থেকে ৭৬ এই ২০ মিনিটের ঝড়েই মিলান আর দাঁড়াতে পারেনি। ৫৬ মিনিটে গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন মরক্কান ডিফেন্ডার বেনাতিয়া। ৬১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান উইঙ্গার দগলাস কস্তা।

তিন মিনিট পর মিলানের গোলরক্ষকের ভুলে স্কোরলাইন হয়ে যায় ৩-০। মারিও মানজুকিচের হেড মিলানের গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারামার হাত ফসকে পড়ে যায়। খুব কাছ থেকে বল জালে জড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন বেনাতিয়া। ৭৬ মিনিটে মিলানের নিকোলা কালিনিকের আত্মঘাতী গোলে শিরোপা নিশ্চিত হয়ে যায় জুভেন্টাসের।

বাংলাদেশ সময়: ১৪৩০, মে ১০, ২০১৮
এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad