ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফের কোচের দায়িত্বে লেহম্যান, তবে...

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মে ৯, ২০১৮
ফের কোচের দায়িত্বে লেহম্যান, তবে... ড্যারেন লেহম্যান

ঢাকা: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে অধিনায়ক, সহ-অধিনায়কের পাশাপাশি অস্ট্রেলিয়া হারায় কোচ ড্যারেন লেহম্যানকেও। ২০১৯ সাল পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে চুক্তি থাকলেও গেলো মার্চে দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন তিনি। তবে অভিজ্ঞ এই সাবেক ক্রিকেটারের অভিজ্ঞতাকে হাতছাড়া করতে নারাজ সিএ।

তাই নতুন করে লেহম্যানকে কোচের দায়িত্ব দিতে যাচ্ছে অস্ট্রেলিয়া বোর্ড। তবে জাতীয় দল বা প্রধান কোচ নয়।

সিএর ন্যাশনাল পারফরম্যান্স প্রোগ্রামের প্রধান কোচ ট্রয় কুলির সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন লেহম্যান। সহকর্মী হিসেবে আরও পাচ্ছেন সাবেক অজি ক্রিকেটার ক্রিস রজার্স ও রায়ান হ্যারিসকেও। প্রথম চার সপ্তাহ ৮ স্পিনারসহ মোট ১৮ জন খেলোয়াড়ের সঙ্গে স্পিন নিয়ে কাজ করবেন তিনি।
 
৪৮ বছর বয়সী লেহম্যান ২৮ মে থেকে অক্টোবর পর্যন্ত ন্যাশনাল পারফরম্যান্স স্কোয়াডের (এনপিএস) কোচের দায়িত্ব পালন করবেন। লেহম্যানের সম্মতি আছে এই কাজে- এমনটা জানিয়ে কুলি বলেছেন, বুফের (লেহম্যান) সঙ্গে আমার ভালোভাবে কথা হয়েছে। ও কোচিং করিয়ে যেতে রীতিমতো উন্মুখ। আমাদের জন্যও এটা দারুণ সুযোগ। আমাদের প্রয়োজনের জায়গায় তার মতো দক্ষ কাউকে পাওয়া দারুণ কিছু।
 
অস্ট্রেলিয়ার হয়ে ২৭ টেস্ট ও ১১৭ ওয়ানডে খেলা লেহম্যান ২০১৩ সালে অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচের দায়িত্ব নেন। তার অধীনেই দু’টি অ্যাশেজ জয়ের পাশাপাশি ২০১৫ সালে বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া।
 
বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, মে ০৯, ২০১৮
এমকেএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।