ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আলভেজের ইনজুরি গুরুতর নয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, মে ৯, ২০১৮
আলভেজের ইনজুরি গুরুতর নয় ছবি: সংগৃহীত

ফরাসি কাপের ফাইনালে কাভানি ও সেলসোর গোলে ২-০ ব্যবধানে লেস হার্বিয়েরসেকে হারিয়ে চলতি মৌসুমে তৃতীয় শিরোপা জিতেছে প্যারিস সেন্ট জার্মেই। কিন্তু এমন দুর্দান্ত দলীয় অর্জনের দিনেও একটি দুঃসংবাদ নিয়ে হাজির হয়েছিলেন ব্রাজিলীয় ডিফেন্ডার দানি আলভেজ। হাঁটুর ইনজুরি নিয়ে মাঠ ছাড়ার পর তার বিশ্বকাপ নিয়েও শঙ্কা দেখা দেয়। তবে তার ক্লাব সতীর্থরা জানালেন আলভেজ ঠিক আছেন।

প্যারিসে অবস্থিত ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে ফরাসি কাপের ফাইনালে মুখোমুখি হয় পিএসজি ও তৃতীয় সারির দল লেস হার্বিয়েরস। ম্যাচটি ২-০ গোলে জিতে মৌসুমের ঘরোয়া ট্রেবল নিশ্চিত করেছে পিএসজি।

তবে ম্যাচের ৮০ মিনিটের মাথায় হাঁটুর ব্যথায় কাতরে উঠেন আলভেজ। ৬ মিনিট পর তাকে তুলে নেন কোচ উনাই এমরি। তবে ম্যাচ শেষে দলের শিরোপা উৎসবে ইনজুরির তেমন কোনো ছাপ দেখা যায়নি তার চোখে-মুখে।

ম্যাচ শেষে প্রাথমিক ডাক্তারি পরীক্ষায় আলভেজের পায়ের লিগামেন্টে ইনজুরি ধরা পড়ে। তার ইনজুরির ধরন দেখে জুনে বিশ্বকাপে খেলতে পারবেন কিনা তাই নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। জানা গেছে বুধবার (৯ মে) আরও কিছু পরীক্ষা করার পর প্রকৃত অবস্থা নিশ্চিত হওয়া যাবে।

চিন্তিত ভক্তদের শঙ্কা দূর করতে ক্লাব সতীর্থ মারকুইনহোস জানিয়েছেন, ‘আমি তাকে ভাল ভাবে হাঁটতে দেখেছি। স্বাভাবিকভাবে আচরণ করতেও দেখেছি। আমি যদিও তাকে শিরোপা জয়ের উদযাপনে ব্যস্ত থাকায় জিজ্ঞাসা করিনি, তবে বিশ্রাম নেওয়ার সময় তার অবস্থা সম্পর্কে জানতে চাইবো। কিন্তু আমি তাকে ভাল ভাবেই হাঁটতে দেখেছি। ’

পিএসজি ও ব্রাজিল জাতীয় দলের সতীর্থ ডেভিড সিলভা বলেন, ‘খেলা শেষ হওয়ার পর এখন পর্যন্ত তার সাথে আমার কথা হয়নি। তবে যদি বেশি সিরিয়াস কিছু হতো তাহলে এতক্ষণে আপনারা জানতে পারতেন। ’

রাশিয়া বিশ্বকাপের ব্রাজিল দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য আলভেজের অনুপস্থিতি দলটির জন্য বড় দুঃসংবাদ হয়ে দাঁড়াতে পারে। গত সোমবার (৭ মে) বিশ্বকাপের জন্য ব্রাজিল কোচ তিতের ঘোষিত দলে রাখা হয়েছে ৩৫ বছর বয়সী আলভেজকে।

২০০৬ সালে অভিষিক্ত হওয়ার পর ব্রাজিলের জার্সিতে ১০৭ ম্যাচে মাঠে নেমেছেন আলভেজ। ব্রাজিলের হয়ে ২০০৩ সালের যুব বিশ্বকাপ, কোপা আমেরিকা ও দুইবার কনফেডারেশন্স কাপ জিতেছেন এই ডিফেন্ডার। ২০১৪ সালে নিজ দেশে আয়োজিত বিশ্বকাপের দলেও ছিলেন তিনি। যদিও সেবার জার্মানির কাছে সেমিফাইনালে ৭-০ গোলের ব্যবধানে হেরে বিদায় নিতে সেলেকাওদের।

বাংলাদেশ সময়ঃ ১৭৩৮ ঘণ্টা, ০৯ মে, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।