[x]
[x]
ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪২৫, ১৬ জুলাই ২০১৮

bangla news

মাদ্রিদে জয়ে শুরু জোকোভিচের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-০৮ ৩:০৭:১০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কনুইয়ের ইনজুরি থেকে ফিরে সময়টা ভাল যাচ্ছিলো না জোকোভিচের। কোনো টুর্নামেন্টেই কোয়ার্টার ফাইনালের বাধা ডিঙাতে পারছিলেন না। বাজে ফর্মের বৃত্তে ঘুরপাক খাওয়া এই সার্বিয়ান টেনিস তারকা মাদ্রিদ ওপেন শুরু করলেন জয় দিয়ে। ওদিকে মেয়েদের টেনিসে জয় দিয়ে শুরু হয়েছে শারাপোভারও।

জাপানের কেই নিশিকোরিকে ৭-৫ ও ৬-৪ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পা রেখছেন নোভাক জোকোভিচ। বার্সেলোনা, মন্টে কার্লো, মিয়ামি ও ইন্ডিয়ান ওয়েলসে হারের মুখ দেখেই বিদায় নিতে হয়েছে। ফর্মের এহেন দশায় আত্মবিশ্বাসেও চিড় ধরেছিলো সাবেক নাম্বার ওয়ান টেনিস খেলোয়াড়ের। 

শীর্ষ ২০ র‌্যাংকিংয়ের মধ্যে থাকা কোনো প্রতিযোগির বিপক্ষে কোনো জয় এর আগের চার টুর্নামেন্টে পাননি। জাপানি টেনিস তারকা নিশিকোরি বেশ ভাল প্রতিপক্ষ হওয়ায় তার বিরুদ্ধে জয়ে অনুপ্রেরণা পাচ্ছেন সার্বিয়ান জীবন্ত কিংবদন্তী।

অন্যদিকে রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভার মাদ্রিদ ওপেন অধ্যায়ও জয় দিয়েই শুরু হয়েছে। এর আগে নিষেধাজ্ঞা থেকে ফিরে মৌসুমের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের পর প্রথম জয়ের দেখা পেলেন তিনি। রোমানিয়ার মিহায়েলা বুজার্নেস্কুকে ৬-৪, ৬-১ গেমের বিশাল ব্যবধানে পরাজিত করেন তিনি। 

দ্বিতীয় রাউন্ডেও জয়ের দেখা পেয়েছেন মাশা। সোমবার (৭ মে) দ্বিতীয় রাউন্ডে ক্লে কোর্টে টানা দ্বিতীয় জয় তুলে নেওয়ার পথে ইরিনা ক্যামেলিয়া বেগুকে ৭-৫, ৬-১ রাউন্ডে হারিয়েছেন তিনি। মাদ্রিদ ওপেনে অংশ নেয়ার আগে গত ১৫ বছরের মধ্যে প্রথম টানা চার ম্যাচে পরাজয় ভাগ্য বরণ করতে হয়েছে তাকে।

বাংলাদেশ সময়ঃ ১৫০২ ঘণ্টা, ০৮ মে, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa