ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়া ক্রিকেটে আবারও পদত্যাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, মে ৭, ২০১৮
অস্ট্রেলিয়া ক্রিকেটে আবারও পদত্যাগ বব এভরি

বল টেম্পারিং বিতর্কের রেশ যেন কিছুতেই পিছু ছাড়ছে না অস্ট্রেলিয়ার ক্রিকেটকে। টেম্পারিং কেলেঙ্কারির নিষেধাজ্ঞায় দল থেকে সরে গেছেন নিয়মিত অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। একই ঘটনার জেরে পদত্যাগ করেছেন অজিদের সদ্য সাবেক কোচ ড্যারেন লেহম্যান। এবার পদত্যাগ করলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার বোর্ড মেম্বার বব এভরি।

অস্ট্রেলিয়ার করপোরেট জগতের প্রভাবশালী ব্যক্তি এভরি বোর্ডের সাথে বনিবনা না হওয়ায় পদত্যাগ করেন। অস্ট্রেলীয় সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী অজিদের নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গারের কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর বোর্ডের মেম্বারের পদ থেকে সরে দাঁড়ান এভরি।

অস্ট্রেলীয় ক্রিকেটে যে অস্থিরতা চলছে তারই পরিপ্রেক্ষিতে বোর্ডের সাথে মতের অমিল দেখা দেয় এভরির। ধারণা করা হচ্ছে, স্মিথদের বিরুদ্ধে যে কঠিন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে তার বিরোধী ছিলেন এভরি। তার বিদায়বেলায় ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি তাকে শুভকামনা জানিয়ে বিবৃতি প্রকাশ করেছেন।

স্মিথের শাস্তি নিয়ে বোর্ডের মধ্যে মতভেদ ছিল শুরু থেকেই। কঠিন শাস্তির বিপক্ষে ছিলেন এভরি। তার ঘনিষ্ট বন্ধু ও বোর্ডের আরেক সদস্য, সাবেক অধিনায়ক মার্ক টেইলরও স্মিথের পক্ষে দাঁড়িয়েছেন। তার মতে, এখনও অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নেতৃত্ব দেওয়ার যোগ্য স্মিথ।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, মে ০৭, ২০১৮
এমএইচএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।