ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জুভেন্টাসের শিরোপা নিশ্চিত!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, মে ৭, ২০১৮
জুভেন্টাসের শিরোপা নিশ্চিত! ছবি: সংগৃহীত

সুযোগটা যে নাপোলিরও ছিলো না এমন নয়। জুভেন্টাসের মাঠেই স্বাগতিকদের ০-১ গোলে হারিয়ে ইতালিয়ান লিগ অনেকটাই জমিয়ে তুলেছিল নাপোলি। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে উঠলো না। গোল ও জয়ের হিসেবে জুভেন্টাস এতটাই এগিয়ে আছে যে ইতালিয়ান সিরি’আ লিগে তাদের শিরোপা এখন শুধু সময়ের ব্যাপার।

অনেক চেষ্টা করেও লিগের শেষ ম্যাচ পর্যন্ত নিজেদের প্রতিযোগিতায় টিকিয়ে রাখতে ব্যর্থ হলো হ্যামশেকের দল। ঘরের মাঠে তুরিনের সাথে ২-২ গোলের ড্রয়ে লিগ শিরোপা থেকে প্রায় ছিটকে গিয়েছে ১৯৯০ সালের পর আর লিগ জিততে না পারা নাপোলি।

আর তাদের এই ড্রয়ের ফলেই টানা সপ্তমবারের মতো লিগ জয় প্রায় নিশ্চিত করে ফেলেছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস!

লিগের ৩৬ ম্যাচে ২৯ জয়ে জুভেন্টাসের পয়েন্ট ৯১, অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ২৬ জয়ে নাপোলির সংগ্রহ ৮৫ পয়েন্ট। এছাড়া জুভেন্টাসের গোল ব্যবধান +৬১ যেখানে নাপোলির গোল ব্যবধান মাত্র +৪৫।

সেক্ষেত্রে লিগের শেষ দুই ম্যাচে জুভেন্টাসকে ১৫ গোলের ব্যবধানে হারতে হবে। যা এক কথায় অসম্ভব। অন্যদিকে নাপোলিকে জিততে হবে পরের দু’ম্যাচ। লিগের প্রথম দিকে তেমন সুবিধা করতে না পারলেও শেষ দিকে এসে দুর্দান্ত পারফর্ম দেখিয়েছে নাপোলি। এক প্রকার লিগ নিজেদের দিকে নিয়ে এসেছিল অনেকটাই। কিন্তু শেষ পর্যন্ত এবারও আর হলো না।

১৯৮৭ এবং ১৯৯০ সালে দিয়েগো ম্যারাডোনার সময়ে সর্বশেষ সিরি’আ লিগ জিতেছিল নাপোলি। এরপর শুধুমাত্র হতাশা ছাড়া আর কিছুই ঘরে তুলতে পারেনি দলটি। অন্যদিকে ইতালিয়ান লিগকে জুভেন্টাস লিগ বললেও কম বলা হবে না। ৩৩বার শিরোপা ঘরে তুলেছে তারা।

বাংলাদেশ সময়ঃ ১৬৫৫, মে ০৭, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।