ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লিটনের ট্রিপল মিশনে বাধ সাধলেন সানি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
লিটনের ট্রিপল মিশনে বাধ সাধলেন সানি ছবি: সংগৃহীত

অল্পের জন্য ধরতে পারলেন না দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে একমাত্র ট্রিপল সেঞ্চুরিয়ান রকিবুল হাসানকে। বিসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ডের তৃতীয় দিনে রাজশাহীতে মধ্যাঞ্চলের বিপক্ষে ব্যক্তিগত ২৭৪ রানে আউট হয়েছেন পূর্বাঞ্চলের লিটন দাস।

জাতীয় লিগে বরিশালের হয়ে রকিবুল অপরাজিত ৩১৩ রান করেছিলেন ২০০৭ সালের মার্চে। আজ সেপথেই হাঁটছিলেন লিটন।

কিন্তু সেখানে বাধ সাধলেন মধ্যাঞ্চল স্পিনার ইলিয়াস সানি। দারুণ কৌশলী এক ডেলিভারিতে এলবির ফাঁদে ফেলে  ট্রিপল বঞ্চিত করলেন এই পুর্বাঞ্চল ওপেনারকে।

এর আগে বৃহস্পতিবার শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে আগের দিনের ১৩৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিলেন লিটন। লাঞ্চের আগের ওভারে ইলিয়াস সানিকেই বাউন্ডারি মেরে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির তুলে নেন।

লিটনের ট্রিপলের মিশনের পথে হাতছানি ছিল আফিফের সঙ্গে জুটির ট্রিপল সেঞ্চুরিরও। মাত্র ২  রানের জন্য তা হতে দেননি সানি। দুজনে মিলে গড়েছেন ২৯৮ রানের অসাধারণ এক জুটি।

লিটনের ট্রিপল সেঞ্চু‌রির দিন আফিফ খেলেছেন ১৪২ রানের অনবদ্য এক ইনিংস। তাকেও থামিয়েছেন ইলিয়াস সানি।

তাদের দু’জনের অসাধারণ ব্যাটিংয়ে সওয়ার হয়ে  দিন শেষে ৬ উইকেটের বিনিময়ে ৫৯২ রানের পাহাড় গড়ে ৪৬ রানের লিড নিয়েছে পুর্বাঞ্চল।

প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের সংগ্রহ ছিল ৫৪৬ রান।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।