ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রথম শ্রেণিতে ফিরেই চ্যাম্পিয়ন মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
প্রথম শ্রেণিতে ফিরেই চ্যাম্পিয়ন মাশরাফি দক্ষিণাঞ্চলের অধিনায়ক নুরুল হাসান সোহানের সঙ্গে মাশরাফি-ছবি: সংগৃহীত

২০০৯ সালের পর থেকে আর খেলেননি টেস্ট ক্রিকেট। গত বছর বিদায় জানিয়েছেন টি-টোয়েন্টিকে। আন্তর্জাতিক ক্রিকেট বলতে শুধু ওয়ানডে চালিয়ে যাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। এর বাইরে ঘরোয়া লিগ খেললেও প্রথম শ্রেণির ক্রিকেটে (চার দিনের ম্যাচ) তেমন ধারাবাহিক না।

তবে গত বছরের পর এবার ফিরেই চ্যাম্পিয়নের মুকুট পড়লেন দেশ সেরা এই তারকা ফাস্ট বোলার। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডে তার দল দক্ষিণাঞ্চল ম্যাচের তৃতীয় দিনে উত্তরাঞ্চলকে এক ইনিংস ও ৬৩ রানে হারালে শিরোপা যেতে নুরুল হাসান সোহানের নেতৃত্বে দলটি।

একেই বলে চ্যাম্পিয়ন ক্রিকেটার। জাতীয় দল ও বিপিএল তো আছেই, ক’দিন আগেই দেশের সবচেয়ে বড় ঘরোয়া ওয়ানডে ক্রিকেটের টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয় তার দল আবাহনী লিমিটেড। আবাহনীকে চ্যাম্পিয়ন করতে অবশ্য ম্যাশেরই সবচেয়ে বড় ভূমিকা ছিল। কেননা এক সিজনে মাশরাফি সর্বোচ্চ উইকেটের রেকর্ড গড়েন।

দক্ষিণাঞ্চলের হয়ে ফেরার ম্যাচে অবশ্য জ্বলে উঠেননি মাশরাফি। প্রথম ইনিংসে পেয়েছেন এক উইকেট। আর দ্বিতীয় ইনিংসে বল করার সেভাবে সুযোগ পাননি। মূলত এক আব্দুর রাজ্জাকের কাছেই হেরে যায় উত্তরাঞ্চল।

প্রথম শ্রেণিতে এখন পর্যন্ত ৫৭টি ম্যাচ খেলেছেন নড়াইল এক্সপ্রেস। যেখানে ৩.১৬ ইকোনোমিতে ১৩৫টি উইকেট পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।