ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভুল পাসের খেসারত দিলো বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
ভুল পাসের খেসারত দিলো বায়ার্ন ভুল পাসের গোলের সেই মুহূর্ত

ঘরের মাঠে পুরো ছন্দেই ছিলো বায়ার্ন। ম্যাচের ২৮ মিনিটেই রিয়ালের রক্ষণভাগ ভেদ করে সাফল্য এনে দিয়ে তা প্রমাণও করেন জশু কিমিচ। ৪৪ মিনিটে মার্সেলো রিয়ালকে সমতায় (১-১) ফেরালে আক্রমণের ধার বেড়ে যায় বায়ার্নের। তবে সে আক্রমণের ‘ধারে’ ‘ভুল পাসে’ উল্টো নিজেরাই কাটা পড়লো।

তাতে ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ২-১ গোলে হার দিয়ে মাঠ ছাড়তে হলো বায়ার্ন মিউনিখকে।

আক্রমণে থাকা বায়ার্নের ব্রাজিলিয়ান রাফিনার ভুল পাস টেনে নিয়ে পাল্টা আক্রমণে গিয়ে গোলরক্ষক উলরিচকে পরাজিত করে ডান দিক দিয়ে ৫৭ মিনিটে গোল করে রিয়ালকে এগিয়ে নেন মার্কো আসানসিয়ো।

তার এই গোলোই জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

ফলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার পথে কিছুটা এগিয়ে গেলো টানা দুইবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৫ মিনিটেই প্রথম ধাক্কা খায় বায়ার্ন। ইনজুরি হয়ে মাঠ ছাড়েন রবেন, বদলি নামেন থিয়াগো আলকান্তারা। পরে বেশ কিছু সময় বায়ার্নের আক্রমণ রুখতে ব্যস্ত থাকতে হয় রিয়ালের রক্ষণভাগের খেলোয়াড়দের।

তবে ২৮তম মিনিটে হঠাৎ এক আক্রমণে এগিয়ে যায় স্বাগতিকরা। হামেস রদ্রিগেজের থ্রু পাস ডি-বক্সে ধরে জোরালো শটে গোল করেন জার্মান ডিফেন্ডার জশু কিমিচ।

জশু কিমিচের এই গোলে এগিয়ে যায় বায়ার্ন৩৪তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন ডিফেন্ডার জেরোমে বোয়াটেং। এই ধাক্কা সামলে উঠতেই সহজ সুযোগ নষ্ট করেন ফ্রাঙ্ক রিবেরি। গোলরক্ষককে একা পেয়ে শট নিতে ব্যর্থ হন ফরাসি এই মিডফিল্ডার।

৪৪তম মিনিটে ম্যাচে ফেরে রিয়াল। ডান দিক থেকে কারভাহালের উঁচু করে বাড়ানো বলে রোনালদোর  ব্যর্থ চেষ্টায় পেয়ে যান মার্সেলো। ডি-বক্সের বাইরে থেকে বাম পায়ের জোরালো শটে ২০ গজ দূরের পোস্ট লক্ষ্যে পরিণত করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।  

অতিরিক্ত সময়ে ৪৭ মিনিটে রোনালদো ম্যাচে তার প্রথম শর্টটি নিলেও তা ব্যর্থ হয়।  

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অতিথিদের চেপে ধরে বায়ার্ন। তবে সুযোগ কাজে লাগাতে গিয়ে উল্টো ভুল পাসে পাল্টা আক্রমণে পা কাটে বায়ার্নের। ৫৭ মিনিটে গোল করে রিয়ালকে এগিয়ে নেন বদলি নামা মার্কো আসানসিয়ো।  

৬০ মিনিটে রিবোরি ১৫ গজ দূর থেকে জোরালো শট আটকে দেন নাভাস। ফল না পাওয়ায় তাতে হতাশা বাড়ে স্বাগতিকদের।  

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।