ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবিয়ানদের চ্যারিটি ম্যাচে নেই ব্র্যাভো-পোলার্ডরা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
ক্যারিবিয়ানদের চ্যারিটি ম্যাচে নেই ব্র্যাভো-পোলার্ডরা! ব্র্যাভো-পোলার্ড

হারিকেনে ক্ষতিগ্রস্ত ক্যারিবিয়ানদের সহায়তার জন্য ইংল্যান্ডের লর্ডসে আয়োজিত তহবিল সংগ্রহের (চ্যারিটি) ম্যাচে অংশ নেওয়া হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের। বোর্ডের সঙ্গে ক্রমাগতভাবে বাড়তে থাকা দূরত্বের কারণেই এমনটা ঘটতে চলেছে

হারিকেন ‘ইরমা’ এবং ‘মারিয়া’য় ক্ষতিগ্রস্ত পাঁচটি ক্যারিবীয় স্টেডিয়াম সংস্কার করার তহবিল জোগাতে আগামী ৩১ মে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। এই ম্যাচে খেলতে ওয়েস্ট ইন্ডিজের ঘোষিত ১৩ জনের স্কোয়াডে ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলসের মতো ক্রিকেটারদের নাম থাকলেও নেই ডোয়াইন ব্র্যাভো, সুনীল নারায়ণ, কাইরন পোলার্ডের নাম।

তারকা অলরাউন্ডার ব্র্যাভো বলছেন, খেলতে ইচ্ছুক হলেও তাদের ডাকা হয়নি। ‘আমরা ক্যারিবিয়ানদের সহায়তায় চ্যারিটি ম্যাচ খেলার জন্য প্রস্তত ছিলাম। কিন্তু আমাদের সঙ্গে যোগাযোগ কিংবা আমাদের বাছাই করা হয়নি। আমরা জনগণকে জানাতে চাই যে, আমরা খেলার জন্য পুরোপুরিভাবে তৈরি ছিলাম এবং আমাদের কেন বাছাই করা হলো না সেটার উত্তর খুঁজছি। ’

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি তো দেশটির ক্রিকেট বোর্ডকে রীতিমত ধুয়ে দিয়েছেন। তার মতে, ‘খেলোয়াড় ও নিজেদের মধ্যে সেতু গড়ার একটা সুযোগ হারালো বোর্ড’। টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়কের মতে, ‘নিজেদের ইগো ত্যাগ করে অন্তত শেষবারের মতো হলেও বিশ্বকাপজয়ী দলকে এক কাতারে আনার চেষ্টা করতে পারতো বোর্ড’।

তবে উল্টো অভিযোগও আছে। ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলছেন, ‘জাতীয় দলের হয়ে খেলতে ব্র্যাভো ক্রমাগত অস্বীকৃতি জানিয়েছেন, এখন তাকে নিয়ে বারবার ভাবার সুযোগ নেই। ’ খেলোয়াড়দের ‘কমিটমেন্ট’ নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে কয়েকজন সিনিয়র ক্রিকেটারের সম্পর্ক অনেকদিন থেকেই খারাপ। কয়েকজন সিনিয়র ক্রিকেটার তো জাতীয় দল থেকে স্বেচ্ছায় সরেই দাঁড়িয়েছেন। কাউকে আবার সরিয়েও দেওয়া হয়েছে। আবার গেইল-ব্র্যাভোদের মতো সিনিয়র ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে না খেলে বিশ্বের নানান প্রান্তে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগ খেলে চলেছেন।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।