ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজশাহীতে রানের বন্যা, মজিদের ডাবলের পর লিটনের সেঞ্চুরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
রাজশাহীতে রানের বন্যা, মজিদের ডাবলের পর লিটনের সেঞ্চুরি লিটন কুমার দাসের সেঞ্চুরি উদযাপন (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডে মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চলের ম্যাচে রানের বন্যা বইছে। প্রায় দেড় দিনেই মধ্যাঞ্চল ৫৪৬ রান তোলার পর মাত্র ৪৬ ওভারেই ২৬৪ রান তুলে ফেলেছে পূর্বাঞ্চল। প্রথম দলের হয়ে আবদুল মজিদ ডাবল সেঞ্চুরি ও শাদমান ইসলাম সেঞ্চুরি হাঁকানোর কীর্তি গড়েছিলেন। দ্বিতীয় দলের হয়ে সেঞ্চুরি হাঁকিয়ে খেলে চলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম শ্রেণির ক্রিকেটের চার দিনের ম্যাচটির দ্বিতীয় দিন বুধবার (২৫ এপ্রিল) নিজের দ্বাদশ সেঞ্চুরি তুলে নেন লিটন। উদ্বোধনী এই ব্যাটসম্যান এক প্রান্ত আগলে রেখে অপরাজিত রয়েছেন ১ ছক্কা ও ২৩ চারে ১৩৯ রানে।

তবে মধ্যাঞ্চলের ৫৪৬ রানের ইনিংসের জবাবে খেলতে নেমে পূর্বাঞ্চল এরইমধ্যে হারিয়েছে ৩ উইকেট। তাদের স্কোরকার্ডে জমা হয়েছে ২৬৪ রান।

ম্যাচের প্রথম দিন (মঙ্গলবার, ২৪ এপ্রিল) মধ্যাঞ্চলের হয়ে প্রথমে ব্যাট করতে নেমে সেঞ্চুরি তুলে নেন ওপেনার শাদমান ও ওয়ান ডাউনে খেলতে নামা মজিদ। শাদমান ৩ ছক্কা ও ১১ চারে ১১২ রানে আউট হলেও খেলে চলছিলেন মজিদ। তবে পায়ের পেশিতে টান ধরায় রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিং রুমে ফিরতে হয় তাকে। তখন মজিদের নামের পাশে জ্বলজ্বল করছিলো ১৫৯ রান।  

সেই রানকেই মজিদ ডাবলে পরিণত করেন দ্বিতীয় দিন। তার ৮ ছক্কা ও ২২ চারে সাজানো ২০৫ রানের ইনিংসের ওপর ভিত্তি করেই সব উইকেট হারিয়ে ৫৪৬ রান তোলে মধ্যাঞ্চল। মাঝে ৭১ রান তোলেন শুভাগত হোম আর ৪১ রান আসে মোহাম্মদ শরীফের ব্যাট থেকে।

মধ্যাঞ্চল ১২৫.৩ ওভার খেলে অলআউট হওয়ার পর ব্যাট করতে নামে পূর্বাঞ্চল। ওপেনার লিটনের পাশাপাশি মিডলঅর্ডারে তাসামুল হক (৬৭) ও আফিফ হোসেনের (৩১) ব্যাটিংয়ে ৪৬ ওভারে গড়ে প্রায় পৌনে ৬ করে রান তোলে পূর্বাঞ্চল।

ম্যাচের বাকি আছে আরও দু’দিন। মধ্যাঞ্চলের মজিদের পর পূর্বাঞ্চলের লিটন দাসও যে সেঞ্চুরিকে ডাবলে রূপ দেবেন না, কে বলবে?

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।