ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইমরুলের সেঞ্চুরির পর লিড নিয়ে মাঠ ছাড়লো দক্ষিণাঞ্চল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
ইমরুলের সেঞ্চুরির পর লিড নিয়ে মাঠ ছাড়লো দক্ষিণাঞ্চল ছবি: সংগৃহীত

নিজের প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি উদযাপন করে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) নিজ দল দক্ষিণাঞ্চলকে ভালো অবস্থানে রাখলেন ইমরুল কায়েস। উত্তরাঞ্চলের বিপক্ষে দ্বিতীয় দিনে ১০৭ রান করে ফেরেন এ বাঁহাতি। যেখানে প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৩৬৫ রানে ইনিংস ঘোষণা করে দক্ষিণাঞ্চল।

উত্তরাঞ্চল নিজেদের প্রথম ইনিংসে ১৮৭ রানে গুটিয়ে গিয়েছিল। তবে দ্বিতীয় ইনিংসে ৩২ রানে কোনো উইকেট না হারিয়ে দিন শেষ করে।

কিন্তু এখনও ১৪৬ রানে পিছিয়ে তারা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দিনের শুরুতে আগের দিনে হাফসেঞ্চু্রি করা দুই অপরাজিত ব্যাটসম্যান এনামুল হক বিজয় ও ইমরুল এদিন ফের ব্যাটিংয়ে নামেন।

তবে মাত্র ১১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন বিজয়। ১৭৩ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৮৯ করে তিনি ফরহাদ রেজার বলে বিদায় নেন। কিন্তু ঠিকই সেঞ্চুরি তুলে নেন কায়েস। পরে ১৫৬ বলে ১৩টি চার ও ২টি ছক্কায় ১০৭ করে সেই ফরহাদ রেজারই শিকার হন তিনি। ক্যারিয়ারের ৯৯তম ম্যাচে ১৭তম সেঞ্চুরি করলেন তিনি।

মোহাম্মদ মিঠুন করেন ৪৯। তবে তুষার ইমরান ব্যক্তিগত ৬৫ রানে বিদায় নিলেই ইনিংস ঘোষণা করেন অধিনায় নুরুল হাসান সোহান।

উত্তরাঞ্চলের বোলারদের মধ্যে ৫ উইকেট তুলে নেন ফরহাদ রেজা। এছাড়া একটি করে উইকেট পান শফিউল ইসলাম, আরিফুল হক ও তাইজুল ইসলাম।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনো বিপদ হতে দেননি উত্তরাঞ্চলের দুই ওপেনার ‍মিজানুর রহমান (১৭) ও জুনায়েদ সিদ্দিকী (১৪)।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ২৫ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad