ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সালাহ-ফিরমিনো নৈপূণ্যে লিভারপুলের উড়ন্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
সালাহ-ফিরমিনো নৈপূণ্যে লিভারপুলের উড়ন্ত জয় মোহাম্মেদ সালাহ, অবিশ্বাস্য খেলেছেন এই মিসরীয় ফরোয়ার্ড। ছবি: সংগৃহীত

ঢাকা: ৪৩ মিলিয়ন ইউরো; বোধ হয় বেশি-ই হয়ে গেলো! রোমা থেকে লিভারপুলে মিসরীয় ফুটবলার মোহাম্মেদ সালাহকে ভেড়ানোর পর হয়তো এমনই ভেবেছিলেন ক্লাবটির প্রেসিডেন্ট জন ডব্লিউ হেনরি।

কিন্তু তার সেই ‘দামে’র মানই যেনো রাখলেন ছন্দে থাকা অবিশ্বাস্য ফুটবলার সালাহ। রীতিমতো যেনো আলো ছড়ালেন তিনি; তার জোড়া গোলে দারুণ জয় তুলে নিলো লিভারপুর।

 

অবশ্য মঙ্গলবার (২৪ এপ্রিল) রাতে অ্যানফিল্ডের ম্যাচে জ্বলে ওঠেছিলেন রবের্তো ফিরমিনোও। রোমার জালে জোড়া গোল জড়ানোর পাশাপাশি অবদান রেখেছেন সতীর্থদের গোলেও।  

আর তাদের নৈপূণ্যেই প্রায় এক যুগের কাছাকাছি সময়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার দিকে এক পা এগিয়ে রয়েছে ক্লাবটি।  

আর এ জয়ে যেনো খেলোয়াড়দের পাশাপাশি আত্মবিশ্বাসও বাড়িয়ে দিয়েছে ক্লাব কর্তৃপক্ষেরও। এক্ষেত্রে সালাহর সঙ্গে নিজেদেরও ভাগ্যবান ভাবতেই পারেন তারা।  

এক মৌসুমে ৪৩টি গোল করেছেন সালাহ; যার দুটি রোমার বিপক্ষে। বারবার আক্রমণে থাকা লিভারপুল গোলের দেখা পায় ৩৫তম মিনিটে।  

ফিরমিনোর পাস ধরে বাঁ-পায়ের দুর্দান্ত শটে লক্ষ্য বল পাঠিয়ে দেন সালাহ। বল ক্রসবারের নিচের দিকে লেগে ভিতরে ঢুকে। ৪৫তম মিনিটে পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করেন এ মিশরীয় ফরোয়ার্ড।  

এবারও সহায়তায় সেই ফিরমিনো। আর ৫৬তম মিনিটে আরও একটি গোল আসে সাদিও মানের পা থেকে।  

পরে ৬১তম মিনিটে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার জুয়ান জেসুসকে কাটিয়ে সালাহর গোলমুখে বাড়ানো বল টোকা দিয়ে জালে পাঠান ফিরমিনো। ৬৮তম মিনিটে জেমস মিলনারের কর্নারে হেডে স্কোরলাইন ৫-০ করেন এই ব্রাজিলিয়ান।  

৮০ মিনিট পর্যন্ত ৫-০ গোলে এগিয়ে থাকা ম্যাচে বেশ নাটকীয়তার মধ্য দিয়ে যেতে হয় লিভারপুলকে। চিত্রনাট্যের এ দৃশ্যপট পাল্টে যায় এর একমিনিট পরই। চার মিনিটের ব্যবধানে দুই গোল খেয়ে বসে স্বাগতিকরা।

৮১তম মিনিটে নাইনগোলানের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে পোস্ট ঘেঁষে লক্ষভেদ করেন এদিন জেকো। বার্সেলোনার বিপক্ষে দুই লেগেই গোল করেছিলেন বসনিয়ার এই স্ট্রাইকার।

৮৫তম মিনিটে স্পট কিকে দলের দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিয়েগো পেরোত্তি। নাইগোলানের শট ডি-বক্সে মিলনারের হাতে লাগলে পেনাল্টি পায় রোমা।  

এদিকে প্রথম লেগে লিভারপুলের কাছে হারলেও শেষ দিকে পাওয়া মূল্যবান এই দুটি অ্যাওয়ে গোল আশা জোগাচ্ছে বার্সেলোনাকে হারিয়ে শেষ চারে ওঠা রোমাকেও। তবে সব ছাপিয়ে চলছে সালাহ, সালাহ আর সালাহ বন্দনা!

বাংলাদেশ সময়: ০৫১৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।