ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুন আঙ্গিকে গড়াচ্ছে‌ মাস্টার্স ক্রি‌কেট কার্নিভাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
নতুন আঙ্গিকে গড়াচ্ছে‌ মাস্টার্স ক্রি‌কেট কার্নিভাল ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিগত দুই আসরের ধারাবাহিকতায় এবারও দেশের সাবেক ক্রি‌কেটারদের অংশগ্রহনে কক্সবাজারের সমুদ্র সৈকতে ২ মে থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে মাস্টর্স ক্রি‌কেট কার্নিভাল।

টুর্নামেন্টের গেল দুই আসর ৬ দলের হলেও এবারেরটিতে অংশ নিচ্ছে ৫ দল। দলগুলো হলো, বেক্সিমকো ঢাকা, র'নেশন্স খুলনা মাস্টার্স, সিলেট মাস্টার্স, চিটাগং মাস্টার্স ও রাজশাহী মাস্টার্স।

ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএদিকে গেল দুই আসরের ম্যাচগুলো ৯০ বলের হলেও এবারের আসরের প্রতিটি ম্যাচই হবে ১০০ বলে। ১৫ ওভারের খেলায় শেষ ওভারটি হবে ১০ বলের। লিগ পর্বে ৫ দলের সবাই একে অপরের বিপক্ষে খেলবে। সেরা দুই দল উন্নীত হবে ফাইনালে।
টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ মে।

আয়োজকরা প্রত্যাশা করছেন গেল দুই আসরের সকল ভুলভ্রান্তি কাটিয়ে উঠে এবারের আসরটি আরও গোছালো ও উন্নত আঙ্গিকে মাঠে গড়াবে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (২৪ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে প্লেয়ার্স ড্রাফটের আয়োজন করা হয়। টুর্নামেন্টে অংশগ্রহনকারী প্রতিটি দল আইকনসহ ৫ ক্রি‌কেটারকে আগেই নিশ্চিত করেছে। তাই বাকি ক্রি‌কেটারদের এই ড্রাফটের মাধ্যমে বেছে নেয়া হয়। ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমড্রাফট শেষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন, মাস্টার্স ক্রি‌কেট কার্নিভালের দুই আহবায়ক সাবেক অধিনায়ক আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন।

আরও উপস্থিত ছিলেন, টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম, হাইডেলবার্গ সিমেন্ট গ্রুপ বাংলাদেশের পরিচালক সৈয়দ আবু আবেদ মোহাম্মদ সাহের, সিলেট সিক্সার্সের চেয়ারম্যান শাহেদ মুহিত ও র'নেশন্স খুলনা মাস্টার্সের অধিনায়ক ও বাংলাদেশ ক্রি‌কেটের সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad