ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০১৯ সালেই শেষ হচ্ছে যুবরাজের ক্যারিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
২০১৯ সালেই শেষ হচ্ছে যুবরাজের ক্যারিয়ার ছবি: সংগৃহীত

২০১৯ সালে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড আয়োজন করবে ওয়ানডে বিশ্বকাপ। আর সে বছর শেষেই ক্রিকেটকে বিদায় জানাবেন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। যদিও দীর্ঘদিন জাতীয় দলে ব্র্যাত্য এ তারকা সর্বশেষ টিম ইন্ডিয়ার হয়ে ২০১৭ সালের জুনে মাঠে নেমেছিলেন।

অবসর প্রসঙ্গে যুবরাজ বলেন, ‘২০১৯ সাল পর্যন্ত খেলে যেতে চাই। এ সময় ক্রিকেটের সঙ্গেই থাকতে চাই।

সে বছর শেষ হলে ক্রিকেটকে বিদায় জানাবো। ’

প্রায় দুই যুগ ধরে আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত ৩৬ বছর বয়সী যুবরাজ বলেন, ‘প্রত্যেককেই একটা সময় সিদ্ধান্ত নিতে হয়। আমি সেই ২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। এটা ১৭ থেকে ১৮ বছরের মতো। সুতরাং আমি অবশ্য ২০১৯ শেষে অবসরে যাবো। ’

ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন যুবরাজ। ৩৬২ রানের পাশাপাশি ১৫টি উইকেট নিয়ে সেবার টুর্নামেন্ট সেরার পুরস্কার পেয়েছিলেন। এছাড়া ২০০৭ সালে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়েও অবদান রেখেছিলেন তিনি।

বর্তমানে যুবরাজ আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলছেন।

যুবরাজ ক্যারিয়ারে এখন পর্যন্ত ৪০টি টেস্ট, ৩০৪টি ওয়ানডে ও ৫৮টি টি-টোয়েন্টি খেলেছেন। সব ফরম্যাট মিলিয়ে ১৭টি সেঞ্চুরি সহ ১০ হাজারের ওপরে রান করেছেন তিনি। রয়েছে ১৪৮টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ২৩ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।