ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ছয় মেরে রাজস্থানকে জেতালেন গৌতম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
ছয় মেরে রাজস্থানকে জেতালেন গৌতম কৃষ্ণাপ্পা গৌতম। ফাইল ফটো

ঢাকা: মুম্বাইয়ের দেয়া ১৬৮ রানের লক্ষ্যে খেলতে নামা রাজস্থানের জয়ের জন্য শেষ ৩ বলে প্রয়োজন ছিল ৬ রান। স্নায়ুর চাপে বাউন্ডারি সীমনায় এপাশ-ওপাশ করছিলেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। বোলিং মার্ক থেকে ছুটে এসে হার্দিক পান্ডিয়া চতুর্থ বলটি ডেলিভারি দিলেন ঠিকই কিন্তু হয়ে গেল শর্ট।

সুযোগটি শতভাগ কাজে লাগিয়ে বলটি মিড উইকেটের অনেক ওপর দিয়ে সীমানার বাইরে পাঠিয়ে দিলেন কৃষ্ণাপ্পা গৌতম। কাটায় কাটায় জয়সূচক ১৬৮ রান এলো ৭ উইকেটের খরচায়।

দিনশেষে তিন উইকেটের জয় পেল রাজস্থান। হাতে ছিল আরও ২ বল।

৩’শ স্ট্রাইক রেটে গৌতম ১১ বলে খেলছেন ৩৩ রানের টর্নোডো ইনিংস। এরআগে ৩৯ বলে ৫২ ও ২৭ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলে দলের জয়ের ভিত গড়ে দিয়েছেন সানজু স্যামসন ও বেন স্টোকস।

ম্যাচশেষে মুম্বাইয়ের হয়ে সেরা উইকেট শিকারি হার্দিক পান্ডিয়া ও জাসপ্রিত বুমরাহ। দু’জনই ২টি করে উইকেট নিয়েছেন। বাকি ৩ উইকেটের ১টি মোস্তাফিজ এবং বাকি দু’টি মিচেল ম্যাকলেনাঘান ও ক্রুনাল পান্ডিয়ার।

এরআগে রোববার (২২ এপ্রিল) জয়পুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে সূর্যযাদবের ৪৭ বলে ৭২ এবং ইশান কিশানের ৪২ বলে ৫৮ রানে ৭ উইকেটে ১৬৭ রানের সংগ্রহ পায় মুম্বাই।

রাজস্থানের হয়ে বলহাতে জোফরে আর্চার ৩টি, ধাওয়াল কুলকার্নি ২টি এবং জয়দেব উনারকাট নিয়েছেন ১টি উইকেট।

৪ ওভারে ২২ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন জোফরা আর্চার।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, ২৩ এপ্রিল ২০১৮
এইচএল/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।