ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয়ের কাছে গিয়েও হেরে গেল সাকিবের হায়দ্রাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
জয়ের কাছে গিয়েও হেরে গেল সাকিবের হায়দ্রাবাদ ছবি: সংগৃহীত

শেষ ওভারে জয়ের জন্য দরকার ১৯ রান। ডোয়েন ব্রাভোর করা প্রথম বলটি মিস করে গেলেন ঋদ্ধিমান শাহা। দ্বিতীয় বলে ডাবল নিলেন। আর তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দিলেন রশিদ খানকে। আর হঠাৎই ভয়ঙ্কর হয়ে ওঠা বোলার রশিদ চতুর্থ ও পঞ্চম বলে যথাক্রমে ৬ ও ৪ হাঁকালেন।

শেষ বলে জয়ের জন্য একটি ছক্কার প্রয়োজন ছিল। রশিদের ব্যাটে আশাও বেধেঁছিল সমর্থকরা।

কিন্তু ব্রাভোর চতুর বোলিংয়ে এক রানের বেশি নিতে পারলেন না আফগান রশিদ। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাত্র ৪ রানে হেরে গেল সানরাইজার্স হায়দ্রাবাদ।

আইপিএলের ২০তম ম্যাচে প্রথমে ব্যাট করা চেন্নাই নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮২ রান করে। জবাবে পুরো ওভার খেললেও ১৭৮ রানে বেশি করতে পারেননি উইলিয়ামস-সাকিবরা।

১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে জয়ের স্বপ্ন দেখতে থাকে হায়দ্রাবাদ। তবে ব্যক্তিগত ৮৪ রানে বিদায় নেন তিনি। ৫১ বলে ৫টি চার ও সমান ছক্কা হাঁকান তিনি। শেষ দিকে ইউসুফ পাঠানের ঝড়ো ৪৫ রানও দলকে জেতাতে পারেনি। কিন্তু রশিদের ব্যাটে জয়ের কিনারায় গেলেও ব্যর্থ হয় ঘরের মাঠের দলটি।

মাত্র ৪ বলে ২টি ছক্কা ও একটি চারে ১৭ রানে অপরাজিত থাকেন রশিদ। এছাড়া ১৯ বলে ২টি চার ও একটি ছক্কায় ২৪ রান আসে বাংলাদেশি সাকিব আল হাসানের ব্যাট থেকে।

চেন্নাই বোলারদের মধ্যে ৪ ওভারে এক মেডেন ও মাত্র ১৫ রানের বিনিময়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়ে সফল ছিলেন দিপক চাহার। এছাড়া একটি করে উইকেট নেন শারদুল ঠাকুর, করন শর্মা ও ব্রাভো।

রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে আম্বাতি রায়দু ও সুরেশ রায়নার হাফসেঞ্চুরিতে ১৮২ রানের ভালো সংগ্রহ দাঁড় করায় চেন্নাই। ৩৭ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় সর্বোচ্চ ৭৯ করে রান আইট হন রায়দু। আর ৪৩ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন রায়না। অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি ১২ বলে ২৫ রানে অপরাজিত থাকেন।

হায়দ্রাবাদের হয়ে ভুবেনশ্বর কুমার ও রশিদ খান একটি করে উইকে নেন।

এদিকে এ জয়ের ফলে কিংস ইলেভেন পাঞ্জাবকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিল চেন্নাই। ৫ ম্যাচে ৪ জয় ও একটি হারে ৮ পয়েন্ট সংগ্রহ করেছে চেন্নাই। সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও রান রেটে পিছিয়ে দ্বিতীয় পাঞ্জাব। ৫ ম্যাচে ৩ জয় ও দুই হারে ৬ পয়েন্ট নিয়ে চতুর্থ হায়দ্রাবাদ। আর ৬ ম্যাচে ৩ জয় ও সমান হারে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় কলকাতা নাইট রাইডার্স।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ২২ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।