ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মেসির রেকর্ডে আরও একটি পালক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
মেসির রেকর্ডে আরও একটি পালক ছবি: সংগৃহীত

কোথায় গিয়ে থামবেন লিওনেল মেসি? এক একটি ম্যাচ খেলে নিজেকে আরও উচ্চতায় নিয়ে যাচ্ছেন বার্সেলোনার এ তারকা। এবার দ্বিতীয় ফুটবলার হিসাবে কোপা দেল রের পাঁচ ফাইনালে গোল করার রেকর্ড গড়লেন আর্জেন্টাইন এ স্ট্রাইকার।

স্প্যানিশ কাপের ফাইনালে শনিবার ওয়ান্ডা মেট্টোপলিটানো স্টেডিয়ামে সেভিয়ার মুখোমুখি হয় আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। তবে ম্যাচে প্রতিপক্ষকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে টানা চতুর্থবারের মতো এ আসরের শিরোপা জেতে কাতালানরা।

এদিন দলের জয়ে একটি গোল করেন মেসি।  এছাড়া দুটি গোলে অবদানও রাখেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ২০০৯, ২০১২, ২০১৫, ২০১৭ এবং ২০১৮ সালের ফাইনালে গোল করেন মেসি।

এর আগে অ্যাথলেটিক বিলবাও কিংবদন্তি তেমো জারা ১৯৪০ থেকে ১৯৫০ সালের মধ্যে পাঁচটি কোপা দেল রে ফাইনালে গোল করেছিলেন। এবার সেই রেকর্ডই স্পর্শ করলেন মেসি।

মেসি অবশ্য এই ফাইনালগুলোতে ছয়টি গোল করেছেন। যেখানে পাঁচ ফাইনালে জারা করেছিলেন আট গোল।

এদিকে সেভিয়ার বিপক্ষে ফাইনালে গোল করার মাধ্যমে টানা নয় মৌসুম ৪০ বা এর বেশি গোল করলেন মেসি। তাছাড়া ক্লাব এবং জাতীয় দলের হয়ে ২৭টি ফাইনাল খেলে ২৮টি গোল করেছেন তিনি। পাশাপাশি ১২টি গোলে সহায়তাও করেছেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ২২ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।