ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাদ পড়া গেইলের হাত ধরেই প্রথম সেঞ্চুরি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
বাদ পড়া গেইলের হাত ধরেই প্রথম সেঞ্চুরি! ছবি: সংগৃহীত

জানুয়ারিতে আইপিএল নিলামে দ্বিতীয় দফা অবিক্রিত থাকার পর তৃতীয়বার ক্রিস গেইলকে দলে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। তবে মজার কথা যাকে কেউই কিনতে চায়নি সেই ক্যারিবীয় দানবের ব্যাটেই চলতি মৌসুমে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাত্র ৫৮ বলে সেঞ্চুরি করে শেষ পর্যন্ত অপরাজিত (১০৪) থাকেন এ বাঁহাতি তারকা।

গেইলের সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব। অথচ এই গেইলকেই কিনা তার দলই প্রথম দুই ম্যাচে মাঠে নামায়নি।

কিন্তু সুযোগ পেয়ে প্রথম ম্যাচে হাফসেঞ্চুরি করে বুঝিয়ে দেন তিনি ফুরিয়ে যাননি। আর তৃতীয় ম্যাচে তো টি-টোয়েন্টির রেকর্ড ২১তম সেঞ্চুরির দেখা পেলেন।

৫৮ বলে সেঞ্চুরি পূর্ণ করার পর ৬৩ বলে একটি চার ও ১১টি বিশাল ছক্কায় ১০৪ রানে অপরাজিত থাকেন গেইল। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন করুন নায়ার।

এর আগে এ মৌসুমে সর্বোচ্চ ৯২ রানের ইনিংস খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। একই ম্যাচে প্রতিপক্ষ রয়েল চ্যালেঞ্জার্সের অধিনায়ক বিরাট কোহলি ৯২ রানে অপরাজিত থাকেন। আরেক ম্যাচে রাজস্থান রয়েলসের ব্যাটসম্যান সাঞ্জু স্যামসনও ৯২ রানে অপরাজিত ছিলেন।

গেইলের সেঞ্চুরির দিন বোলিংয়ে ম্লান ছিলেন সানরাইজার্স হায়দ্রাবাদের বাংলাদেশি বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে দুই ওভার করিয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামস। আর তাতেই দিয়েছেন ২৮ রান। ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে এক উইকেট নেয়া ভুবেনশ্বর কুমার ছিলেন সেরা বোলার। রশিদ খান ৪ ওভারে। ৫৫ রানে একটি উইকেট নেন।

এর আগে মহালিতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, ১৯ এপ্রিল, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।