ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অনন্য মাইলফলকের সামনে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
অনন্য মাইলফলকের সামনে সাকিব সাকিব আল হাসান

ঢাকা: আর একটি উইকেট পেলেই টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেট ও ৪ হাজারের বেশি রানের মাইলফলক স্পর্শ করবেন সানরাইজার্স হায়দ্রাবাদে খেলা বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের আগে একমাত্র ক্রিকেটার হিসেবে এই মাইলফলক পেরিয়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

চেন্নাই সুপার কিংসে খেলা ডোয়াইন ব্রাভো ৩৭৮ ম্যাচে ৫ হাজার ৫৮৩ রান এবং ৪১৪টি উইকেটের মালিক।

২৯৪ উইকেট নিয়ে এবারের আইপিএলে গিয়েছিলেন সাকিব আল হাসান।

হায়দ্রাবাদের হয়ে ৩ ম্যাচে তিনি নিয়েছেন ৫ উইকেট। ফলে ২৫৭ ম্যাচে ২৯৯ উইকেট নিয়ে তিনি আছেন নতুন মাইলফলকের দরজায়।

সাকিবের সামনে মাইলফলকের হাতছানি আছে আরো একটি। বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাতে আইপিএলের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মাত্র একটি উইকেট পেলেই টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ম বোলার হিসেবে ৩০০ উইকেট পেতে যাচ্ছেন ৩১ বছর বয়সী বাংলাদেশি এই ক্রিকেটার।

পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদির ৩শ’ উইকেট থাকলেও নেই ৪ হাজার রান। যা সাকিব সংগ্রহ করেছেন গেল শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২১ বলে ২৭ রানের ইনিংসটি খেলে। ৩ হাজার ৮৯০ রান ও ৩০০ উইকেট নিয়ে এই দৌঁড়ে সাকিবের চেয়ে পিছিয়ে পড়বেন আফ্রিদি।

এ দুজন ছাড়া টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট শিকারি বোলার আর মাত্র দুই জন। ২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট নিয়েছেন এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা। আর ২৭৬ ম্যাচে ৩২৪ উইকেট সুনীল নারাইনের।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ২০১৮
এইচএল/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।