ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সৌম্য-তাসকিনদের পাশে মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
সৌম্য-তাসকিনদের পাশে মাশরাফি মাশরাফি বিন মর্তুজা/ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ছয় ক্রিকেটারের প্রতি সহমর্মিতা জানিয়ে পাশে থাকার কথা জানিয়েছেন ওয়ান ডে দলের অধিনায়ক নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা।

নির্বাহী কমিটির সভা শেষে বুধবার (১৮ এপ্রিল) বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই জানিয়েছিলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে দেয়া মাসিক বেতন-ভাতা বঞ্চিত হবেন বাদপড়া ছয় ক্রিকেটার।  এরা হলেন- ইমরুল কায়েস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, কামরুল ইসলাম রাব্বি ও সাব্বির রহমান।

তিনি বলেন, এ বছর ছয় ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে। শুধুমাত্র আন্তর্জাতিক সিরিজ চলাকালীন ওই মাসের বেতন তারা পাবেন।  

**মাশারাফির নড়াইল এক্সপ্রেসের পাশে আইপিডিসি
বিষয়টি জানার পরে সতীর্থদের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলপতি।

‘বেতন একজন খেলোয়াড়ের জন্য অবশ্যই গুরুত্বপূর্ণ। দেশের বেশির ভাগ খেলোয়াড় এসেছে মধ্যবিত্ত পরিবার থেকে। বেতন বা খেলার বিরাট প্রভাব থাকে তাদের পরিবারের ওপর। এটা অস্বীকার করার সুযোগ নেই। তবে সিদ্ধান্তটা বোর্ডের। ক’জনকে বেতন দেবে না দেবে এটা তাদের সিদ্ধান্ত। তবে যতদূর জানি ঘোষণাটা এখনো আসেনি। ’

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাজধানীর স্থানীয় একটি হোটেলে নড়াইল এক্সপ্রেসের সঙ্গে বেসরকারি ফিন্যান্স প্রতিষ্ঠান আইপিডিসির সঙ্গে চু্ক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তবে তিনি বিশ্বাস করেন যেসব ক্রিকেটার বাদ পড়েছেন নিজ নিজ পারফরম্যান্স দেখিয়ে তারা সবাই আবার কেন্দ্রীয় চুক্তির আওতায় আসবেন। পাশাপাশি তিনি এও মনে করিয়ে দেন, একজন খেলোয়াড়ের পক্ষে সব সময় একই অনুপাতে পারফরম্যান্স করা সম্ভব নয়। খারাপ সময় আসতেই পারে।

‘পারফরম্যান্স সব সময়ই একই গ্রাফে চলে না। কখনো ভালো যায়, কারও কখনো খারাপ। বেতনের বিষয়টা নির্ভর করে পারফরম্যান্সের ওপর, এটাও সত্য কথা। তারা তো বসে থাকবে না। তাদের অবশ্যই ফিরে আসার চেষ্টা করতে হবে। আমার বিশ্বাস তারা পারবে। যারাই বাদ পড়ুক না কেন তারা কোনো না কোনোভাবে বাংলাদেশ দলে অবদান রেখেছে। ’ হয়তোবা সাময়িক পারফরম্যান্স খারাপ হতে পারে তাদের অবদান কিন্তু কমাতে পারবেন না। এখন হয়তো বাজে সময় যাচ্ছে। ’

বাদপড়া সতীর্থদের ফর্মে ফিরিয়ে আনতে তিনিসহ দলের সিনিয়ররা পাশে থাকবেন বলেও জানান ম্যাশ। ‘আমরা সিনিয়ররা যারা আছি, চেষ্টা করব তাদের পাশে থাকার। তার যেন সেরা ফর্মে ফিরে আসে, বাংলাদেশকে দীর্ঘ সময় ধরে সেবা দিতে পারে এবং ধারাবাহিকতা যেন আগের চেয়ে আরও বেশি থাকে, যে সাপোর্ট তাদের লাগে সেটা অবশ্যই আমরা দেব। ’

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা,  এপ্রিল ১৯,  ২০১৮
এইচএল/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।