ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবারের বিপিএল ১ অক্টোবর থেকে!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
এবারের বিপিএল ১ অক্টোবর থেকে! ছবি: সংগৃহীত

ঢাকা: বিগত বছরগুলোর ধারাবাহিকতায়  বাংলাদেশ প্রি‌মিয়ার লিগ ক্রি‌কেটের (বিপিএল) এবারের আসর নভেম্বর বা ডিসেম্বরে হচ্ছে না, বিষয়টি আগেই চাউর হয়েছিল। আদতে হচ্ছে তাই।

বিপিএলের এবারের আসর নাকি বসছে অক্টোবরের প্রথম সপ্তাহেই। সম্ভব হলে ১ অক্টোবর থেকেই বাংলাদেশের ঘরোয়া ক্রি‌কেটের সবচাইতে জাকজমকপূর্ণ এই টুর্নামেন্টের কথা ভাবছে বিসিবি।

বুধবার বিসিবির সভা শেষে সাংবাদিকদের এ তথ্য দিলেন সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, 'বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে একটা প্রোপ্রোজাল এসছিল। সেটা সবাই সম্মতি দিয়েছে। আমরা ফাস্ট উইক অব অক্টোবর থেকে মিড অব নভেম্বর পর্যন্ত ডেট ফাইনাল করেছি। ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ডেট ছিল। আমরা চেষ্টা করবো ১ তারিখ থেকে শুরু করা যায় কিনা। '

এদিকে এবারের বিপিএলে  প্রতি দল গেলবারের মতো চারজন দেশি অথবা বিদেশি প্লেয়ার ধরে রাখতে পারবে এবং গেলবারের নিয়ম বদলে প্রতিদলের সেরা একাদশে সর্বোচ্চ চার বিদেশি খেলানো যাবে বলেও জানান এই বিসিবি  সভাপতি।

'চারজন রিটেইন করতে পারে। ফরেন বা লোকাল। ফ্রাঞ্চাইজি চারজন লোকাল কিংবা চারজন বিদেশি ক্রিকেটার রিটেইন করতে পারে। কম্বিনেশনেও করতে পারবে। ৫ জন ফরেন ক্রিকেটার খেলেছিল শেষ বিপিএল। এবার চারজন খেলবে। ম্যাক্সিমাম চারজন। '

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ১৮ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।