ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বেতন বাড়ছে না টাইগারদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
বেতন বাড়ছে না টাইগারদের ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুঞ্জন শোনা গেলেও শেষ পর্যন্ত এ বছরে বাড়ানো হয়নি বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের বেতন। এমনটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এদিকে বাংলাদেশ ক্রি‌কেটের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ছয় টাইগার সদস্য। এর ফলে ১৬ থেকে চুক্তিবদ্ধ ক্রি‌কেটারের সংখ্যা ১০-এ নেমে এসেছে। তবে বিসিবি সভাপতি জানালেন, আরও তিন ক্রি‌কেটারকে চুক্তির আওতায় আনা হবে। তারা কারা সেটা অতিসত্বর জানিয়ে দেয়া হবে।

বুধবার বিসিবির সভা শেষে সংবাদ মাধ্যমকে এ বিষয়ে অবগত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বাদ পড়া ৬ জন হলেন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, ইমরুল কায়েস কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান।

চুক্তিতে আছেন  মাশরাফি, তাইজুল ইসলাম, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন ও মেহেদি হাসান মিরাজ।

কেন বাদ দেয়া হল? সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে পাপন জানালেন, অন্য কিছু নয়, পারফরম্যান্স নেই বলেই তাদের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে।  তিনি আরও বলেন, ‘জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের সংখ্যা ১০জন ফাইনাল করা হয়েছে। এবং সাথে আমরা ৩জন রুকিকে নেওয়ার জন্য বলেছি। ওদের নাম ছিল না। ওদের নাম প্রস্তাব করা হয়েছে। সব মিলিয়ে ১৩ জনের কনট্রাক্ট করা হচ্ছে। ’

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ১৮ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।