ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজ্জাকের ৬ উইকেটে লিড বড় হয়নি মধ্যাঞ্চলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
রাজ্জাকের ৬ উইকেটে লিড বড় হয়নি মধ্যাঞ্চলের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দক্ষিণাঞ্চলের ১৯১ রানের জবাবে প্রথম দিনের শেষটা দারুণ করেছিল মধ্যাঞ্চল। ১৫৪ রানে দুই উইকেট হারিয়ে মাঠ ছেড়েছিল দলটি। অপরাজিত ছিলেন সাদমান ইসলাম ও মার্শাল আইয়ুব। তবে দ্বিতীয় দিন বেশি সুবিধে করতে পারেনি দক্ষিণাঞ্চলের অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাকের দাপুটে বোলিংয়ে।

একাই ৬ উইকেট নিয়ে মধ্যাঞ্চলকে ৩০২ রানে বেঁধে রাখেন বাঁহাতি তারকা ‍রাজ্জাক। ফলে দারুণ সম্ভাবনা জাগলেও প্রথম ইনিংসে ১১১ রানের বেশি লিড নিতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে মধ্যাঞ্চল।

দ্বিতীয় দিন শেষে এক উইকেট হারিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫০ করেছে দক্ষিণাঞ্চল। এখনও তারা ৬১ রানে পিছিয়ে।

৩১ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন দক্ষিণাঞ্চলের ওপেনার এনামুল হক বিজয়। আর ১০ রানে অপরাজিত আছেন ইমরুল কায়েস। ফজলে মাহমুদকে ব্যক্তিগত ৯ রানে ফেরান তানভির হায়দার।

এর আগে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন মধ্যাঞ্চলের ওপেনার সাদমান। ১৭৬ বলে ১২টি চারে ৯৩ করে রাজ্জাকের শিকার হন তিনি। দলের হয়ে শেষ দিকে ইরফান শুক্কুর ৫৪ রানে ইনিংস খেলেন।

৩১ ওভার বল করে ৫টি মেডেন ও ১০৬ রানের বিনিময়ে ৬ উইকেট দখল করেন কিছুদিন আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট শিকারি রাজ্জাক। চার দিনের এই ফরম্যাটে এ নিয়ে ৩২বার পাঁচ উইকেট শিকার করলেন। নায়েম হাসান নিয়েছে ৩ উইকেট।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ১৮ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।