ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শান্তর ফিফটির দিনে উজ্জ্বল আশরাফুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
শান্তর ফিফটির দিনে উজ্জ্বল আশরাফুল ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মিরপুরের পেস বান্ধব উইকেটেও ব্যাটিংয়ে সাবলীল ছিলেন নাজমুল হোসেন শান্ত। তার দায়িত্বশীল ৭৩ রানে বিসিএলের পঞ্চম রাউন্ডের ম্যাচের প্রথম দিন শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ২০৪ রান।

দিন শেষে জহুরুল ইসলাম ৪৩ ও আরিফুল হক ১৭ রানে অপরাজিত আছেন।

এদিকে বল হাতে প্রথম দিন শেষে উজ্জ্বল পূর্বাঞ্চলের দুই অফস্পিনার সোহাগ গাজী ও মোহাম্মদ আশরাফুল।

দুজনই ২টি করে উইকেট নিয়েছেন। অপরটি মোহাম্মদ সাইফউদ্দিনের।

মঙ্গলবার ( ১৭ এপ্রিল) বৃষ্টির বাধায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২৫ ওভার খেলা কম হয়েছে। ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমটস জিতে ফিল্ডিংয়ে নামা পূর্বাঞ্চলের প্রথম উইকেটের দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে ১৩ ওভার পর্যন্ত।

জুনায়েদ সিদ্দিককে বোল্ড করে প্রথম সাফল্য এনে দেন সোহাগ।

শান্তর সঙ্গে দ্রুতই জমে উঠে ওপেনার মিজানুর রহমানের জুটি। সেই জুটিও ভাঙেন সোহাগ। তাকে সুইপ করতে গিয়ে স্কয়ার লেগে আবু জায়েদের দারুণ ক্যাচে ফিরে যান মিজানুর। ৭৪ বলে খেলা তার ৪৬ রানের ইনিংসে ছিল চার ৫টি।

লাঞ্চের আগে আর কোনো উইকেট হারায়নি উত্তরাঞ্চল। লাঞ্চ বিরতির শেষ দিকে বৃষ্টি নামলে লম্বা সময় খেলা বন্ধ থাকে। আবার খেলা শুরু হলে দ্রুত ফিরে যান ফরহাদ হোসেন। তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মোহাম্মদ সাইফউদ্দিন।

উত্তরাঞ্চল শিবিরে শেষ আঘাত হানেন আশরাফুল। তার স্পিন বিষে নীল হয়ে ইনিংসের সমাপ্তি টানেন  নাজমুল হোসেন শান্ত (৭৩) ও ধীমান ঘোষ (১)।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।