[x]
[x]
ঢাকা, রবিবার, ৩০ আষাঢ় ১৪২৫, ১৫ জুলাই ২০১৮

bangla news

ক্রি‌কেটার‌দের ফুটবল খেলায় বিধি-‌নিষেধ আস‌ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৭ ৫:৪৮:১৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: অনুশীলনে নামার আগে গা গরম করার জন্য ফুটবল খেলা ক্রিকেটারদের বেশ পুরোনো এক রীতি। কিন্তু সেই রীতিটিই বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজমেন্টের জন্য ভাবনার কারণ হয়ে দাঁড়িয়েছে। কেননা শখের বসে ফুটবল খেলতে গিয়ে ইনজুরি আক্রান্ত হচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

তাই অনেকটা বাধ্য হয়েই ক্রিকেটারদের ফুটবল খেলায় বিধি-নিষেধ আরো আরোপের কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেটের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আরও পড়ুন>>
** 
টাইগারদের অনুশীলন ক্যাম্প মে'র দ্বিতীয় সপ্তাহে

নান্নু বলেন, 'এটা নিয়ে অবশ্যই বিধি-নিষেধ আরোপ করা হবে। কারণ অধিকাংশ প্লেয়ারেরই ফুটবল খেলতে গিয়ে ইনজুরি হচ্ছে। টিম ম্যানেজ বিষয়টি নিয়ে আলোচনা করে দ্রুতই তাদের সিদ্ধান্ত জানাবে।'

ফুটবল খেলতে গিয়ে ইনজুরির শুরুটা হয়েছিল বছরের অক্টোবরে দক্ষিণ আ‌ফ্রিকা সফরে মোস্তাফিজকে দিয়ে। পার্লে অনুশীলনে নামার আগে গা গরমের জন্য ফুটবল খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন টাইগার এই পেস সেনসেশন।

মোস্তাফিজের পরে  গেল সপ্তাহে সিরাজগঞ্জে ছুটির অবসরে ফুটবল খেলতে গিয়ে পায়ের লিগামেন্ট ছিঁড়ে ছয় মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন নাসির হোসেন।

এই গ্রুপের সব শেষ সদস্য মুশফিকুর রহিম। ৫ দিন আগে বগুড়ার শহীদ শেখ চান্দু স্টেডিয়ামে বাংলাদেশ  ক্রি‌কেট লিগের চতুর্থ রাউন্ড চলাকালীন অনুশীলনে তার উত্তরাঞ্চলের সতীর্থ নাজমুল হোসেন শান্তর সাথে ফুটবল খেলতে গিয়ে তিনি বাঁ পায়ের গোড়ালিতে চোট পান।

ফলে বিসিএলের শেষ দুই রাউন্ডে মাঠে নামা হচ্ছে না এই উত্তরাঞ্চলের ব্যাটসম্যানের।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa