[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮

bangla news

রানা-রাসেলে চাপা পড়লো দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৭ ২:৫৯:৫৬ এএম
নীতিশ রানা আর আন্দ্রে রাসেলের মারকুটে ব্যাটিংয়ের কাছেই হেরেছে দিল্লি ডেয়ারডেভিলস

নীতিশ রানা আর আন্দ্রে রাসেলের মারকুটে ব্যাটিংয়ের কাছেই হেরেছে দিল্লি ডেয়ারডেভিলস

ইডেন গার্ডেনে ম্যাচ। টানা সাত মৌসুম এই স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের ‘ঘরের ছেলে’ হয়ে খেলা গৌতম গম্ভীর নামলেন প্রতিপক্ষ দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক হিসেবে। টসে জিতে নিলেন ফিল্ডিং। অল্প রানে বেঁধে ফেলার লক্ষ্য নিশ্চয় ছিল! ২ দশমিক ৩ ওভারে ৭ রানে এক ওপেনারের বিদায়ে গম্ভীর হয়তো তৃপ্তির ঢেঁকুরই তুলছিলেন। 

কিন্তু নীতিশ রানা আর আন্দ্রে রাসেলের মারকুটে ব্যাটিং ইনিংসের শেষ পর্যন্ত তার মুখে হাসি ধরে রাখতে দিলো না। ম্যাচশেষেও দিল্লির অধিনায়ককে থাকতে হলো ‘গম্ভীর’। সোমবার (১৬ এপ্রিল) ইডেন গার্ডেনে আইপিএলের এবারের আসরের গ্রুপ পর্বের ১৩তম ম্যাচে দিল্লি ৭১ রানের বিশাল ব্যবধানে হেরেছে কলকাতার কাছে।

টসে হেরে ব্যাট করতে নামা শাহরুখ খানের দলের শুরুটা নড়বড়ে হলেও মাঝে রানা ও রাসেলের ২২ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস দলের স্কোরবোর্ডে জমা করে ২০০ রান। দিল্লির ছেলে রানা তার শহরের দলের বিপক্ষে ৩৫ বলে ৫৯ রানের ইনিংসটা সাজিয়েছেন ৫ চার ও ৪ ছক্কায়। তবে গম্ভীরের বোলারদের বেশি পিটিয়েছেন রাসেল, ১২ বলে করেছেন ৪১ রান। ৬ ছক্কার ইনিংসটির স্ট্রাইক রেট ৩৪১.৬৬! বল হাতে দিল্লির পক্ষে রাহুল তেওয়াতিয়া তুলে নেন ৩ উইকেট। 

২০১ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে শুরুতেই সাজঘরের পথ ধরেন দিল্লির ওপেনার জেসন রয় (১)। দ্রুত আউট হয়ে যান শ্রেয়াস আইয়ার এবং গম্ভীরও (৮)। মাত্র ৩ ওভারে ২৪ রান ‍তুলতে ৩ উইকেট হারানোর পর যে চাপে পড়ে দিল্লি, তা থেকে আর বেরোতে পারেনি। মাঝে কেবল চার-ছক্কায় দর্শক নাচিয়েছেন অস্ট্রেলিয়ান মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। ৪ ছক্কা ও ৩ চারে তার ২২ বলে ৪৭ রানের ইনিংসের সমাপ্তি ঘটতেই যেন ম্যাচের ফল ঝুঁকে যায় কলকাতার দিকে। শেষ পর্যন্ত হলোও তাই। ১৬ রানের মধ্যেই ‘প্যাকেট’ হয় দিল্লির শেষ পাঁচ উইকেট। সুনীল নারায়ণ ও কুলদীপ যাদব তুলে নেন তিনটি করে উইকেট।

কলকাতার ‘ছেলে’ সাকিব আল হাসানকে নাইট রাইডার্সরা ছেড়ে দিয়ে এখন আক্ষেপে পুড়ছে, ‘নাম্বার ওয়ান অলরাউন্ডার’ এই মৌসুমে আলো জ্বালছেন সানরাইজার্স হায়দ্রাবাদে। গম্ভীরকেও কলকাতার ছেড়ে দেওয়া উচিত হয়েছে কি-না, সে প্রশ্ন হয়তো ম্যাচের শুরুতে ছিল ইডেনের গ্যালারিতে। তবে রানা-রাসেলরা যেভাবে উড়িয়ে দিলেন, তাতে নাইট রাইডার্সদের কেউ বলতেই পারেন, ‘প্রশ্নটা তোলা থাক!’

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa