[x]
[x]
ঢাকা, সোমবার, ১০ বৈশাখ ১৪২৫, ২৩ এপ্রিল ২০১৮

bangla news

বেতন বাড়ছে টাইগারদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৬ ৬:৪৮:৩২ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: বেতন বাড়ছে কেন্দ্রীয় চুক্তিতে থাকা বাংলাদেশ জাতীয় দলের ক্রি‌কেটার‌দের। গেল বছরের এপ্রিলে  মাশরাফিদের বেতন বাড়ানো হয়েছিল। এবারও সেই এপ্রিলেই বাড়ানো হচ্ছে।

সোমবার (১৬ এপ্রিল) সংবাদ মাধ্যমকে এ তথ্য দেন বাংলাদেশ ক্রি‌কে‌টের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তবে কত শতাংশ বাড়ছে সেটা তিনি জানানি। আগামি পরশু বিসিবি সভায় বিষয়টি চূড়ান্ত হবে বলে আশা করছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক।

আকরাম বলেন, ‘গতবার আমরা প্রায় ১০০ শতাংশ বাড়িয়েছিলাম। ধীরে ধীরে আরও বাড়াব।’

জাতীয় চুক্তিতে থাকা ক্রি‌কেটার‌দের বেতন বাড়ানো হলেও কমানো হচ্ছে কেন্দ্রীয় চুক্তিতে থাকাদের সংখ্যা। গেল বছর ১৬ জনকে রাখা হয়েছিল এবার সেটা কমে যাচ্ছে। তবে সংখ্যাটি নির্দিষ্ট করে বলতে পারলেন না আকরাম, ‘আমরা প্রস্তাব এখনো চূড়ান্ত করতে পারিনি। কাল ঠিক করে ফেলব। তবে এটা ঠিক, চুক্তিতে খেলোয়াড় কমবে। অনেক কিছু বিবেচনা করতে হচ্ছে। খেলোয়াড়ের সংখ্যা কম থাকলে ভালো হয়।

ক্রি‌কেটার‌দের দাবী করেছিল তাই গেল বার বেতনে বড় পরিবর্তন আনে বিসিবি। ‘এ প্লাস’ শ্রেণির মাশরাফি, সাকিবের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে করা হয় ৪ লাখ টাকা। ‘এ’ শ্রেণিতে মাহমুদউল্লাহর ২ লাখ থেকে বাড়িয়ে ৩ লাখ।

‘বি’ শ্রেণিতে ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারের দেড় লাখ থেকে বাড়িয়ে ২ লাখ, ‘সি’ শ্রেণিতে রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেনদের ১ লাখ থেকে বাড়িয়ে দেড় লাখ এবং ‘ডি’ শ্রেণিতে নতুন অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয় ১ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ১৬ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa