ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

পাঁচ ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
পাঁচ ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন পিএসজি ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ লিগ ওয়ানে গত মৌসুমে মোনাকের কাছে শিরোপা হারাতে হয়েছিল প্যারিস সেন্ট জার্মেইকে। তবে এবার সেই মোনাকোকেই বিধ্বস্ত করে পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা পুনরুদ্ধার করলো উনাই এমরির শিষ্যরা। ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে ৭-১ গোলে প্রতিপক্ষকে উড়িয়ে দেন কাভানি-ডি মারিয়ারা।

দলের হয়ে জোড়া গোল করেন জিওভানি লো সেলসো ও অ্যাঙ্গেল ডি মারিয়া। শেষ ছয় মৌসুমে এটি পিএসজির পঞ্চম শিরোপা।

আর সব মিলিয়ে সপ্তম।

ম্যাচের ১৪ মিনিটে গোলের সূচনা করেন সেলসো। পরে ২৭ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন। মাঝে ১৭ ও ২০ মিনিটে একটি করে গোল করে উৎসবে মাতেন এডিনসন কাভানি ও ডি মারিয়া।

বিরতির পর আবারও উদযাপন শুরু হয় স্বাগতিকদের। ৫৮ মিনিটে আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার ডি মারিয়া জোড়া গোল পূর্ণ করেন। তবে ৭৬ মিনিটে প্রতিপক্ষের রাদামেল ফ্যালকাও আত্মঘাতি গোল করে বসেন। আর ৮৬ মিনিটে মোনাকের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ড্র্যাক্সলার। খেলার ৩৮ মিনিটে অবশ্য সফরকারীদের হয়ে শান্তনার একটি গোল করেন রনি লোপেজ।

লিগে ৩৩ ম্যাচে ২৮ জয় ও তিন ড্রয়ে ৮৭ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করল পিএসজি। ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মোনাকো।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ১৬ এপ্রিল, ২০১৮
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।