[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮

bangla news

শেষ দুই রাউন্ডেও মাঠের বাইরে তামিম, তাসকিন ও মিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৫ ৭:১৩:১৫ পিএম
নিয়মিত জিম করছেন তামিম-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নিয়মিত জিম করছেন তামিম-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় বাংলাদেশ জাতীয় ক্রিকেটের তিন সদস্য তামিম ইকবাল, তাসকিন আহমেদ এবং মেহেদি হাসান মিরাজ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ দুই রাউন্ড খেলতে পারবেন না। পুরোপুরি ফিট হতে তাদের সময় লাগবে ন্যূনতম এক মাস। আর বিসিএলের চলতি মৌসুম শেষ হবে এ মাসের ২৭ এপ্রিল।

রোববার (১৫ এপ্রিল) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

দেবাশীষ বলেন,‘ তিনজনেরই আরও একমাস লাগবে। মিরাজকে আমরা ইনজেকশন দিই। একটি দিয়েছি। ১৫ দিন পরে আরও একটি দেব। রেজাল্ট আসতে ১ মাস লাগবে। তাসকিন রিহ্যাব করছে। রিহ্যাব করলে আমরা ১ থেকে দেড় মাসের জন্য খেলতে নিষেধ করে দিই। কারণ ওর ফিজিওথেরাপি চলবে। তামিমের সব মিলিয়ে দেড় মাসের মতো লাগবে। তিন সপ্তাহ চলবে। আরও তিন সপ্তাহ লাগবে।’

এর ফলে যেটা হলো দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের এবারের মৌসুমে তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজের খেলা হলো না। জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট সিরিজের ব্যস্ততা থাকায় লিগের প্রথম তিন রাউন্ডে তাদের খেলা হয়ে ওঠেনি।

তবে ফর্মহীনতার জন্য জাতীয় দল থেকে বাদ পড়ায় তাসকিন আহমেদ ওই দুই রাউন্ডে খেলতে পেরেছেন।

দুই মাস বিরতির পর যখন চতুর্থ রাউন্ড শুরু হলো তখন পাকিস্তান সুপার লিগ (পিএসল) থেকে হাঁটুতে ইনজুরি নিয়ে দেশে ফিরেছেন তামিম ইকবাল। তাসকিনের  পিঠের পুরনো ব্যথাটা বেড়েছে। ফিরেছে মিরাজের সেই অনূর্ধ্ব-১৯ থেকে বয়ে বেড়ানো কাঁধের ব্যথাও।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ১৫ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa