ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এখনই রাজনীতিতে নয়: সাকিব  

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৮
এখনই রাজনীতিতে নয়: সাকিব   বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ঢাকা: এখনই রাজনীতির মাঠ ভাবনায় নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। আপাতত ক্রিকেট নিয়েই ব্যস্ত থাকতে চান তিনি। পুরোপুরি মনোযোগটা এখানেই রাখতে চান সাকিব। তবে ভবিষ্যতে যে রাজনীতিতে আসবেন না-সে সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না মোটেও। 

বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) হায়দ্রাবাদের হয়ে খেলতে ভারতে সাকিব। সেখানে দেশটির সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজনীতি নিয়ে প্রশ্ন করা হলে এমনটাই জানিয়েছেন তিনি।

   

সাকিব বলেন, ‘ভবিষ্যৎ নিয়ে কেউ কিছু বলতে পারে না। আমি বর্তমান নিয়েই থাকতে  চাই। কিন্তু কোনো কিছুই উড়িয়ে দিচ্ছি ‍না। এ ব্যাপারে (রাজনীতি) এখনও ভাবিনি। তাই বলা কঠিন। ’
 
পারফরম্যান্স গুণে সাকিবকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভীষণ স্নেহ করেন সেটা সবারই জানা। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির আগে সপরিবারে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন ওয়ানডে ও টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষ এই অলরাউন্ডার।
 
প্রধানমনস্ত্রীর সরকারি বাসভবনে যাওয়া নিয়ে তার ব্যাখ্যা, ‘এটা ছিল সৌজন্য সাক্ষাৎ। তিনি (প্রধানমন্ত্রী) ক্রিকেট খুব পছন্দ করেন ও খেলোয়াড়দের উৎসাহ দেন। ’
 
শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির ফাইনালে খেলে দেশে ফেরার পর গণভবনে যান প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে। এরপর তিনি রাজনীতিতে যুক্ত হচ্ছেন- কোনো কোনো মহলে এমন আলোচনাও হয়েছে। তবে হঠাৎ করে প্রধানমন্ত্রীর সঙ্গে সপরিবারে দেখা করার পর এমন ভাবনা হয়তো অমূলক নয়!  
 
আইপিএলের চলতি আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে সাকিব। প্রথম  দুই ম্যাচে নিজেকে প্রত্যাশিতভাবে মেলে ধরতে পারেননি। প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে ২ উইকেট পাওয়া এই টাইগার অলরাউন্ডার দ্বিতীয় ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে পেয়েছেন ১ উইকেটের দেখা। অর্থাৎ দুই ম্যাচে তার উইকেট সংখ্যা ৩। আর রান ১২।  
 
বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৮
এইচএল/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad