ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরি করেই যাচ্ছেন তুষার ইমরান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৮
সেঞ্চুরি করেই যাচ্ছেন তুষার ইমরান ছবি: সংগৃহীত

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে দক্ষিণাঞ্চলের হয়ে জোড়া সেঞ্চুরি উদযাপন করলেন ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের রেকর্ড সেঞ্চুরিয়ান তুষার ইমরান। পূর্বাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে ১৩০ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১০৩ করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন।

সিলেট আন্তর্জাতি ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ ও শেষ দিন দ্বিতীয় ইনিংসের সেঞ্চুরিটি করেন তুষার। আগের দিন ৪৬ রানে অপরাজিত থাকার পর এদিন আরও ৫৪ রান যোগ করে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে প্রবেশ করেন।

তার সেঞ্চুরির সুবাদে দক্ষিণাঞ্চল ৭ উইকেট হারিয়ে ৩১১ রানে ইনিংস ঘোষণা করেন। যেখানে প্রথম ইনিংসে দলটির ৪০৩ রানের জবাবে পূর্বাঞ্চল ৩০০ রানে প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪১৫ রানের বিশাল টার্গেটে ব্যাট করছে পূর্বাঞ্চল।

প্রথম শ্রেণি ক্রিকেটে তুষারের এটি রেকর্ড ২৮তম সেঞ্চুরি। এ ম্যাচের আগে ১৫৫ ম্যাচে ৪২.৪৩ গড়ে তার রান ১০ হাজার ১৮৫।

এই মুহূর্তে বয়সটা তুষারের পক্ষে নেই। ৩৪ বছর হওয়াতেই কিনা জাতীয় দলের নির্বাচকরা তাকে আর বিবেচনা করছেন না। তবে অন্তত টাইগারদের টেস্ট দলে সুযোগ দিলে হয়তো নিজেকে আবারও প্রমাণ করতে পারতেন ২০০৭ সালে সর্বশেষ জাতীয় দলের হয়ে টেস্ট খেলা এই তারকা।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১৩ এপ্রিল, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।