ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিকের অপরাজিত সেঞ্চুরিতে উত্তরাঞ্চলের লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
মুশফিকের অপরাজিত সেঞ্চুরিতে উত্তরাঞ্চলের লড়াই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

প্রথম শ্রেণি ক্রিকেটে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি উদযাপন করলেন বাংলাদেশ জাতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আর তার অপরাজিত সেঞ্চুরির ওপর ভর করেই তৃতীয় দিন শেষে লড়াই করে গেল উত্তরাঞ্চল।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে উত্তরাঞ্চলের হয়ে ম্যাচের তৃতীয় দিন তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান মুশফিক। ১৯৪ বলে ৭টি চার ও একটি ছক্কায় সেঞ্চুরি পূরণ করেন তিনি।

শেষ পর্যন্ত তিনি ১০১ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন আর উত্তরাঞ্চল ৭ উইকেট হারিয়ে ২৮৬ রান করেছে। তবে এখনও দলটি প্রতিপক্ষ মধ্যাঞ্চল থেকে ২৪৩ রান পিছিয়ে রয়েছে।

বগুড়ায় মধ্যাঞ্চলের প্রথম ইনিংসে ৫২৯ রানের জবাবে তৃতীয় দিন ব্যাট করে উত্তরাঞ্চল। ব্যাটিংয়ে নেমে অবশ্য বিপাকে পড়ে দলটি। আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকে জুনায়েদ সিদ্দিকী-ধিমান ঘোষের মতো পরিক্ষীত ব্যাটসম্যানরা।

কিন্তু এক প্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন মুশফিক। নাজমুল হোসেন শান্ত (৪৫) ও আরিফুল হকদের (৪২) সঙ্গে ছোট ছোট জুটি গড়ে দলের বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন। আর শেষ দিকে তাইজুল ইসলামের সঙ্গে আরও একটি জুটি গড়ে নিজের সেঞ্চুরি পূরণ করেন। তাইজুল ২১ রানে অপরাপজিত আছেন।

মুশফিকের ক্যারিয়ারে এটি ১০১তম প্রথম শ্রেণির ম্যাচ। এর আগে শততম ম্যাচ পর্যন্ত ৩৪.৯৭ গড়ে আটটি সেঞ্চুরি ও ৩১টি হাফসেঞ্চুরি করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ১২ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।