[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৭ বৈশাখ ১৪২৫, ২০ এপ্রিল ২০১৮

bangla news

নিরাপত্তা শঙ্কায় চেন্নাই থেকে আইপিএল সরে যাচ্ছে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১১ ৭:৪১:২৭ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠ এম চিদম্বরাম স্টেডিয়াম নিয়ে বেশ চিন্তার মধ্যেই পড়েছে আইপিএল কমিটি। তামিলনাড়ুর আঞ্চলিক সমস্যা নিয়ে একের পর এক হুমকি আসছে এই মেগা আসরটি নিয়ে। ফলে এখান থেকে সরে যেতে পারে আইপিএলের পরবর্তী ম্যাচগুলো।

আগামী ২০ এপ্রিল মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই দল আতিথিয়েতা দেয়ার কথা রয়েছে রাজস্থান রয়েলসকে। তবে নিরাপত্তা শঙ্কায় ইতোমধ্যে টিকিট বিক্রি বন্ধ করে দিয়েছে তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন।

এর আগে মঙ্গলবার আইপিএলের ম্যাচে মুখোমুখি হয়েছিল স্বাগতিক চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। তবে ম্যাচের মাঝে হঠাৎই দর্শক গ্যালারি থেকে এক জোড়া জুতা নিক্ষেপ করা হয় বাউন্ডারির দিকে। পরে অবশ্য সন্দেহভাজন দর্শকদের মাঠ থেকে বের করে দেওয়া হয় ও পুলিশে সোপর্দ করা হয়।

এক ঘটনাকে মূলত চেন্নাইয়ে চলমান কাভেরী নদী নিয়ে বিবাদমান ঘটনারই অংশ হিসেবে ধারণা করা হচ্ছে। যেখানে তামিলনাড়ু ও পার্শবর্তী রাজ্য কর্ণাটকের পানি বণ্টন নিয়ে আন্দোলন ‍অব্যাহত রয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় রাজনৈতিক ও অভিনয় শিল্পীরা আইপিএল ব্যাচ বয়কটের হুমকি দিয়েছিলন।

ম্যাচ শুরুর আগে অবশ্য একটি গ্রুপ ভিন্ন পতাকা নিয়ে মাঠে প্রবেশের চেষ্টা করে। তবে তাদের এতে অনুমতি দেওয়া হয়নি। কিন্তু ম্যাচের সময় বাউন্ডারি লাইনে ফিল্ডিং করা চেন্নাইয়ের রবিন্দ্র জাদেজাকে উদ্দেশ্য করে জুতা নিক্ষেপ করা হয়। এ সময় সেখানে আরও ছিলেন বিরতির সময় মাঠে পানি নিয়ে প্রবেশ করা চেন্নাইয়ের অতিরিক্ত ক্রিকেটার ফাফ ডু প্লেসিস। তবে ম্যাচ অফিসিয়াল ও পুলিশ এ ব্যাপারটি চিন্তার বিষয় নয় বলে জানিয়েছেন।

খেলা মাঠে গড়ানোর ঘণ্টা খানেক আগে স্টেডিয়ামের পাশে ওয়াল্লাজাহ রোডে প্রতিবাদকারীদের দেখা যায়। যদিও নিরাপত্তা ছিল কড়া। কিন্তু ম্যাচটির টস হতে ১৩ মিনিট দেরি হয়। জানা যায়, মাত্রাতিরিক্ত ট্রাফিক জ্যামের কারণে ম্যাচ অফিসিয়ালদের আসতে সমস্যা হয়েছিল। কিন্তু খেলা যথা সময়ই শুরু হয়।

ঘরের মাঠে কলকাতাকে হারায় মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ১১ এপ্রিল, ২০১৮
এমএমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa