ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চেন্নাইয়ের রোমাঞ্চকর জয়ে ম্লান রাসেল তাণ্ডব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
চেন্নাইয়ের রোমাঞ্চকর জয়ে ম্লান রাসেল তাণ্ডব সংগৃহীত ছবি

ঢাকা:  শেষ ওভারে জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের প্রয়োজন ছিলো ১৭ রান। ওভারের প্রথম বলটিই বিনয় কুমার নো দিলেন। সেটিই হাঁকালেন ডুয়াইন ব্রাভো। এলো ৭ রান। লক্ষ্যে অনেকটাই এগিয়ে গেল চেন্নাই।

পরের বলে ২ রান। দ্বিতীয় বলে ১ রান নিয়ে রবীন্দ্র জাদেজাকে স্ট্রাইকে দিলেন ব্রাভো।

তৃতীয় বলটি বিনয় দিলেন অফস্ট্যাপম্পের অনেক বাইরে। ওয়াইড থেকে আসা রানে আরেকটু এগুলো চেন্নাই।

পরের বলটি থেকে জাদেজা  ১ রান নিয়ে স্ট্রাইক দিলেন ব্রাভোকে। তখনও পেন্ডুলামের মতো দুলছে ম্যাচ। চতুর্থ বলটি ব্র্যাভো  টেনে এনে লং অন দিয়ে সজোরো মারতে চাইলেও খুব একটা লাভ হলো  না। এলো  ১ রান।

শেষ দুই বলে জয়ের জন্য প্রয়োজন  ছিল ৪ রান। স্ট্রাইকে তখন রবীন্দ্র জাদেজা। বিনয় কুমারে ৫ম বলটি লং অনের অনেক ওপর দিয়ে মারলেন জাদেজা। গিয়ে আছরে পড়লো বাউন্ডারি সীমানার বাইরে। ২০৩ রানের বিশাল লক্ষ্য ছুঁয়ে ফেললো ধোনি শিবির। জয়ের উল্লাস শুরু হয়ে গেল হলুদ শিবিরে।

আর আশা জাগিয়েও ৫ উইকেটে হেরে গেল বলিউড বাদশাহ শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স।

কলকতার বোলারদের ভেতরে সফল বলতে সুনিল নারাইন। ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে তুলে নিয়েছেন ১ উইকেট। কুলদিপ যাদব ৩ ওভারে ২৭ রানের বিনিময়ে ১ উইকেট এবং ব্যয়বহুল পিযুষ চাওলা সমানসংখ্যক ওভারে বল করে দিয়েছেন ৪৯ রান, বিনিময়ে ১ উইকেট। আর  টম কুররান ৩ ওভারে ৩৯ রান দিলেও ২টি  উইকেটের দেখা পেয়েছেন।

অথচো চিদাম্বরাম স্টেডিয়ামের ফ্ল্যাট উইকেটে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমেও দাপুটে ব্যাটিং উপহার দিতে পারলেন না কলকাতা নাইট রাইডার্সে টপ  ও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। ১৬ বলে ২৯ রানের ঝড়ো এক ইনিংস খেলে রবিন উথাপ্পা দলের রানের চাকা কিছুটা সচল রাখলেন।

এর আগে সুনিল নারাইন  ৪ বলে ১২ রানের ইনিংস খেলে ফিরলেন প্যাভিলনে। উথাপ্পার পরে কাঙ্খিত খেলা উপহার দিতে পারলেন না নিতিশ রানা এবং দিশেন কার্তিকও। রানা ১৪ বলে ১৫ আর দিনেশ কার্তিক ২৫ বলে খেললেন ২৬ রানের ইনিংস।

তাতে রানের চাকাটা সচল থাকলেও ঠিক অনুমান করা যাচ্ছিলো না দলীয় সংগ্রহ আসলে ঠিক কততে গিয়ে দাঁড়াবে।

এমন জল্পনা কল্পনার সময় ইনিংস বড় করার দায়িত্বটা নিলেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ৩৬ বলে, ১১ ছয় ও ১ চারে  ৮৮ রানের টর্নেডো ইনিংস খেলে কলকাতাকে এনে দিলেন ৬ উইকেটের বিনিময়ে ২০২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ।

চেন্নাইয়ের হয়ে বল হাতে শেন  ওয়াটসন ২টি, শারদুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা ও হরভজন সিং নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ০১০৬ ঘণ্টা, ১১ এপ্রিল, ২০১৮
এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।