ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বসুন্ধরা কিংস অনূর্ধ্ব-১৭’র ট্রায়ালের শেষ দিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
বসুন্ধরা কিংস অনূর্ধ্ব-১৭’র ট্রায়ালের শেষ দিন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাল-সবুজের ফুটবলে সুদিন ফিরিয়ে আনতে দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন বসুন্ধরা কিংসের অনূর্ধ্ব-১৭ দল গঠনের জন্য প্রথম রাউন্ডের ট্রায়ালের শেষ দিন গড়াচ্ছে। এর আগে গত ২৩ মার্চ থেকে বসুন্ধরা আবাসিক এলাকায় কিংসের নিজস্ব মাঠে ট্রায়াল শুরু হয়।

ইতোপূর্বে ওপেন ট্রায়ালের জন্য ১৮ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত বসুন্ধরা কিংস তার নিজস্ব ফেইসবুক পেইজে একটি ক্যাম্পেইন চালায়। ক্যাম্পেইনে সাড়া দিয়ে দেশ থেকে আবেদন করেন সাড়ে ৫ হাজার তরুণ ফুটবলার।

এদের ভেতর থেকে যাচাই বাছাই করে প্রাথমিকভাবে দেড় হাজার ফুটবলার নির্বাচিত করা হয়।

এই ট্রায়ালে প্রধান নির্বাচকের ভূমিকায় কাজ করছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় ও কোচ শফিকুল ইসলাম মানিক।

ফুটবলার বাছাইয়ের মাঝে মানিক সাংবাদিকদের বলেন, ‘গত ২৩ মার্চ থেকে ট্রায়াল শুরু হয়। এতে প্রায় দেড় হাজার ফুটবলার অংশগ্রহন করে। মোট ১১ দিনের ট্রায়াল অনুষ্ঠিত হয়। যেখানে ১০ দিনে ২০০ জনকে ইয়েস কার্ড দেওয়া হয়েছে। আজ আরও ২০ অথবা ৩০ জনকে দেওয়া হবে। ’

তিনি আরও বলেন, ‘বাছাই হওয়ার পর ৩০ জন করে ৩দিনের ক্যাম্প করা হবে। যেখানে থেকে হয়তো মোট ৩০ থেকে ৪০ জন ফুটবলার নেওয়া হবে। এদের আগামী বছর বাফুফের অনুর্ধ্ব খেলাগুলোর জন্য প্রস্তুত করা হবে। নির্বাচকদের মধ্যে আমাদের সঙ্গে আরও রয়েছেন কামাল বাবু, রজনিকান্ত, ফয়সাল ও লাকি। ’

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, ১০ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।