ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ক্যাপেলই থাকছেন রুমানাদের কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
ক্যাপেলই থাকছেন রুমানাদের কোচ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আন্তর্জাতিক ক্রিকেটে রুমানা, জাহানারা আলমদের সাফল্য এনে দিতে ব্যর্থ হওয়ায় ইংলিশ কোচ ডেভিড ক্যাপেলের বিকল্প খুঁজতে শুরু করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু পায়নি! তাই বাংলাদেশ নারী ক্রিকেট দলের কোচ হিসেবে তাকেই স্বপদে বহাল রাখা হয়েছে।

সোমবার (৯ এপ্রিল) সংবাদ মাধ্যমকে এ তথ্য দিলেন বাংলাদেশ নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

‘সামনে মেয়েদের ব্যস্ত সূচি থাকায় কোচিং স্টাফে রদবদল করা হচ্ছে না।

তবে ফিজিও হিসেবে আসছেন ভারতীয় নারী দলের সাবেক এক ক্রিকেটার। ’

তিনি আরও যোগ করেন, ‘২৮ এপ্রিল সাউথ আফ্রিকা যাবে মেয়েরা। তারপর এশিয়া কাপ। বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির জন্য আয়ারল্যান্ড সফরও আছে। টানা খেলা থাকায় এ মুহূর্তে কোচিং স্টাফের মধ্যে বড় ধরনের রদবদল আনতে চাচ্ছি না। দেবিকা নামের একজন ভারতীয় ফিজিও ১৯ এপ্রিল দলের সঙ্গে যোগ দেবেন। ’

প্রসঙ্গত আন্তর্জাতিক ক্রিকেটে নারী দলের সাফল্যের বিষয়টি মাথায় রেখে আগের কোচ চম্পাকা গামাগেকে সরিয়ে ২০১৬ সালের অক্টোবরে ডেভিড ক্যাপেলকে নারী ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু তিনিও প্রত্যাশিত সাফল্য এনে দিতে পারেননি।

এদিকে সামনেই আন্তর্জাতিক অঙ্গনে নারী ক্রিকেট দলের ব্যস্ত সূচি। যার শুরু হবে দ. আফ্রিকা সিরিজ দিয়ে। পাঁচ ওয়ানডে ও তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলতে এ মাসের ২৮ তারিখ দেশ ছাড়বেন রুমানারা।

এই লক্ষ্যে আগামী ১২ এপ্রিল থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ক্যাম্প শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ৯ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।