ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিসিএল সামনে ইনজুরিতে তাসকিন-মিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
বিসিএল সামনে ইনজুরিতে তাসকিন-মিরাজ বিসিএল সামনে ইনজুরিতে তাসকিন-মিরাজ-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দুজনের ইনজুরি দুই রকম। মেহেদি হাসান মিরাজ ভুগছেন কাঁধের ইনজুরিতে। আর তাসকিন আহমেদকে ভোগাচ্ছে ব্যাক পেইন। মিরাজের চোট সেই অনুর্ধ্ব-১৯ দলে থাকাকালীন। নতুন নয় তাসকিনের ইনজুরিও। পুরোনো ব্যথা আবার ফিরেছে।

ফলে মঙ্গলবার (১০ এপ্রিলে) থেকে অনুষ্ঠেয় বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ড খেলতে পারছেন না এই দুজন। এদিকে ঢাকা প্রিমিয়ার লিগ থেকে বোর্ডের কাছে বিশ্রামের আবেদন করায় মোসাদ্দেক হোসেন সৈকতকে ছুটি দেয়া হয়েছে।

রোববার (৮ এপ্রিল) তাসকিন, মিরাজ ও মোসাদ্দেকের না খেলার ব্যাপারটি নিশ্চিত করেছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

আর মিরাজ ও তাসকিনের ইনজুরি নিয়ে কথা বলেছেন বিসিবি চিকিৎসক দেবাশীষ। তিনি জানিয়েছেন,‘তাসকিনের পিঠে আর মিরাজের কাঁধে হালকা চোট আছে। চোট গুরুতর না হলেও বিশ্রামে থাকাই ভাল তাদের জন্য। ’

আইপিএল খেলায় বিসিএলে নেই সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। হাঁটুর ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন তামিম ইকবালও।

ওমরাহ পালন করতে যাওয়ায় খেলতে পারছেন না মুমিনুল হক ও ইমরুল কায়েস।

তিন রাউন্ড চলার পর প্রিমিয়ার লিগের কারণে দুই মসের বিরতি পড়েছিল বিসিএলে। চতুর্থ রাউন্ডের খেলায় ১০-১৩ এপ্রিল সিলেটে লড়বে নর্থ জোন ও সেন্ট্রাল জোন। একই তারিখে বগুড়ায় সাউথ জোনের মুখোমুখি হবে ইস্ট জোন। পঞ্চম রাউন্ড ১৭-২০ এপ্রিল, বগুড়ায়; লড়বে ইস্ট জোন ও নর্থ জোন। রাজশাহীতে অপর ম্যাচে সাউথ জোন খেলবে সেন্ট্রাল জোনের বিপক্ষে।

ষষ্ঠ ও শেষ রাউন্ড ২৪-২৭ এপ্রিল। যেখানে খুলনায় নর্থ জোনের মুখোমুখি হবে সাউথ জোন। ইস্ট ও সেন্ট্রাল জোন লড়বে আর রাজশাহীতে।

বিসিএলের প্রথম ধাপের তিন রাউন্ড শেষে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে নর্থ জোন। ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইস্ট জোন। ২৬  পয়েন্ট নিয়ে সাউথ জোন এবং সেন্ট্রাল জোনের পয়েন্ট ১৯।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ৮ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।