ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিসিএলের চতুর্থ রাউন্ড ১০ এপ্রিল থেকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৮
বিসিএলের চতুর্থ রাউন্ড ১০ এপ্রিল থেকে ...

ঢাকা প্রিমিয়ার লিগের খেলা শেষ হতে না হতেই মাঠের নামার প্রস্তুতি নিতে হচ্ছে মাহমুদউল্লাহ, মুশফিক, সৌম্য ও তাসকিনদের। কেননা মঙ্গলবার (১০ এপ্রিল) থেকে মাঠে গড়াচ্ছে লঙ্গার ভার্সনের ক্রিকেট-বিসিএলের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের খেলা।

তিন রাউন্ড চলার পর প্রিমিয়ার লিগের কারণে দুই মসের বিরতি পড়েছিল বিসিএলে।

আইপিলে অংশ নেয়ায় লিগে থাকছেন না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

আর হাঁটুর ইনজুরির কারণে মাঠের বাইরে তামিম ইকবাল। এছাড়া জাতীয় দলের সব ক্রিকেটারকেই আসন্ন এই লিগে পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে।

জুনে ভারতের দেরাদুনে টাইগারদের আফগানিস্তান সিরিজের পরের মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফর। তাই মোটামুটি লম্বা একটা সময় আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা টাইগাররা বিসিএল দিয়ে নিজেদের ঝালিয়ে নেয়ার ভাল একটি সুযোগ পাচ্ছেন।

প্রিমিয়ার লিগের বিরতির আগে প্রতিটি দলই একবার করে একে অন্যের মুখোমুখি হয়েছে। ডাবল লিগ পদ্ধতির হওয়ায় আরও একবার করে নিজেদের মধ্যে মুখোমুখি হবেন চার দলের প্লেয়াররা।

চতুর্থ রাউন্ডের খেলায় ১০-১৩ এপ্রিল সিলেটে লড়বে নর্থ জোন ও সেন্ট্রাল জোন। একই তারিখে বগুড়ায় সাউথ জোনের মুখোমুখি হবে ইস্ট জোন। পঞ্চম রাউন্ড ১৭-২০ এপ্রিল, বগুড়ায়, লড়বে ইস্ট জোন ও নর্থ জোন। রাজশাহীতে অপর ম্যাচে সাউথ জোন খেলবে সেন্ট্রাল জোনের বিপক্ষে।

ষষ্ঠ ও শেষ রাউন্ড ২৪-২৭ এপ্রিল। যেখানে খুলনায় নর্থ জোনের মুখোমুখি হবে সাউথ জোন। ইস্ট ও সেন্ট্রাল জোন লড়বে আর রাজশাহীতে।

বিসিএলের প্রথম ধাপের তিন রাউন্ড শেষে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে নর্থ জোন। ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইস্ট জোন। ২৬ পয়েন্ট নিয়ে সাউথ জোন এবং সেন্ট্রাল জোনের পয়েন্ট ১৯।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ৭ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।