ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সিটিকে দুঃস্বপ্ন উপহার দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
সিটিকে দুঃস্বপ্ন উপহার দিল লিভারপুল ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়তে থাকা ম্যানচেস্টার সিটিকে দ্বিতীয়বারের মতো মাটিতে নামালো লিভারপুল। তবে এবার লিগের খেলায় নয়, ইউরোপা সেরার লড়াই চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সিটিকে ৩-০ গোলের দুঃস্বপ্ন উপহার দিয়ে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে গেল ইয়র্গান ক্লপের শিষ্যরা।

এদিন লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে আতিথিয়েতা নিতে আসে সিটিজেনরা। তবে প্রথমার্ধেই জয় নিশ্চিত করা লিভারপুলের হয়ে একটি করে গোল করেন মোহাম্মদ সালাহ, অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন ও সাদিও মানে।

ম্যাচের আগে অবশ্য লিভারপুল সমর্থকরা সিটিকে বাজে ভাবে স্বাগতম জানায়। মাঠে ঢোকার আগে টিম বাসে হামলা চালায়। পরে লিভারপুল কতৃপক্ষের হস্তক্ষেপে ব্যাপারটি সমাধাণ হয়।

খেলার শুরুতে সিটিই বল দখলে এগিয়ে ছিল। তবে ১২ মিনিটে উল্টো আক্রমণ করে লিড নেন সালাহ। রবার্ট ফিরমিনোর শট গোলরক্ষক ফেরালেও ধরে রাখতে পারেননি। ফিরতি শটে গোল করে বসেন এই মিশরীয় স্ট্রাইকার। চ্যাম্পিয়নস লিলে সালাহ’র এটি সপ্তম গোল। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৮তম।

ব্যবধান দ্বিগুণ করতে বেশি সময় নেয়নি স্বাগতিকরা। ২০ মিনিটে ২০ গজ দূর থেকে জোড়ালো শটে গোল করেন ইংলিশ ফুটবলার অক্সলেড-চেম্বারলেইন। আর ৩১ মিনিটে সালাহ’র উচুঁ শটে হেড থেকে গোল করেন মানে।

এ মৌসুমে একমাত্র দল হিসেবে লিভারপুলই সিটির কাটা হিসেবে প্রমাণীত হলো। এর আগে গত জানুয়ারিতে লিগের ম্যাচে তাদের কাছে হেরেই অপরাজিত তকমাটা ঝেড়ে ফেলতে হয়েছিল পেপ গার্দিওলার শিষ্যদের।

এ জয়ে শেষ চারে যাওয়ার পথে অনেকটাই এগিয়ে গেল অল রেডসরা। আগামী মঙ্গলবার রাতে ফিরতি লেগে সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে লড়বে দু’দল।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, ০৫ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।