[x]
[x]
ঢাকা, সোমবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৬ জুলাই ২০১৮

bangla news

সুযোগ আছে শেখ জামালেরও কিন্তু...

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-০৪ ৬:৫৩:৫২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পুরো লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আবাহনী লিমিটেডের জন্য সমীকরণটি পানির মতো সহজ। ঢাকা প্রিমিয়ার লিগের অঘোষিত ফাইনালে বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেএসপিতে লিজেন্ডস অব রুপগঞ্জকে হারাতে পারলেই ‘হুররে! কেয়া মজা!’ আরেকবার দেশের ঘরোয়া ক্রিকেটের সবচাইতে মর্যাদার শিরোপা ঘরে তুলতে পারবে।

কিন্তু যদি আবাহনী হারে এবং শেখ জামাল মিরপুরে খেলাঘর সমাজ কল্যাণের বিপক্ষে জিতে যায় তাহলে কিন্তু চ্যাম্পিয়ন শেখ জামালই।

কীভাবে? আবাহনীর হারের সুযোগে তিন দলের পয়েন্ট হবে সমান ২২। তখন সবার আগে আসবে হেড টু হেড জয়ের সমীকরণ। যেখানে আবাহনী, শেখ জামাল ও রুপগঞ্জ, এই তিন দলের হেড টু হেড লড়াইয়ে সর্বোচ্চ তিনটি জয় হবে শেখ জামালের। আবাহনীর দুটি, রুপগঞ্জের একটি। ফলে চ্যাম্পিয়নের মুকুট জিতবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

তবে হেরেও ট্রফি জয়ের সুযোগ থাকবে আবাহনীর। সেক্ষেত্রে আবার শেখ জামালকে হারতে হবে। তখন আবাহনী ও রুপগঞ্জের পয়েন্ট সমান হবে। হেড টু হেড লড়াইয়েও দুদলের একটি করে জয় থাকবে। তারপর দেখা হবে রান রেট। যেখানে রুপগঞ্জের (০.৫০৭) চেয়ে বেশ এগিয়ে আবাহনী (০.৮৬৮)।

রুপগঞ্জকে শিরোপা জিততে আবাহনীকে হারাতে হবে বড় ব্যবধানে। তা না হলে শিরোপার জয়ের সুযোগ থাকবে আবাহনীর।

এদিকে আবহাওয়ার কারণে ম্যাচ পরিত্যক্ত হলেও পয়েন্ট ভাগাভাগি হওয়ায় ২৩ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হবে আবাহনী।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, ৪ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa