ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সা-রোমা, লিভারপুল-ম্যানসিটি মহারণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৮
বার্সা-রোমা, লিভারপুল-ম্যানসিটি মহারণ ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের অপর ম্যাচে রোমাকে আতিথ্য দেবে বার্সেলোনা। দু’টি ম্যাচই শুরু বুধবার (৪ এপ্রিল) বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়।

আর্জেন্টিনার দু’টি প্রীতি ম্যাচ মিস করা লিওনেল মেসি সেভিয়ার বিপক্ষে বদলি হিসেবে নেমে শেষদিকের গোলে দলের হার এড়ান। ফিটনেস সমস্যা কাটিয়ে রোমার বিপক্ষে শুরুর একাদশে নামতে পারেন বার্সার প্রাণভোমরা।

চেলসির বিপক্ষে শেষ ষোলোতে ইনজুরি আক্রান্ত হওয়ার পর থেকে খেলার বাইরে থাকা সার্জিও বুসকেটস মাঠে নামতে প্রস্তুত।

ছবি: সংগৃহীতন্যু ক্যাম্পে পাঁচ বছর ধরে চ্যাম্পিয়নস লিগ ম্যাচে অপরাজেয় কাতালানরা। ২০১৩ সালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হারের পর থেকে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে আর কেউই বার্সার দুর্গ জয় করতে পারেনি। শেষ ১৩টি হোম ম্যাচে ১০টিতে স্প্যানিশ জায়ান্টদের গোলের গড় ২.৫ এর বেশি।  

২০১৫ সালে বার্সার মাঠে ৬ গোল হজম করার তিক্ত অভিজ্ঞতা নেওয়া রোমার সামনে কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে। চ্যাম্পিয়নস লিগে ইতালিয়ান ক্লাবটির অ্যাওয়ে ম্যাচের ফলাফলও ভুলে থাকার মতো। গত বছর কারাবাগের বিপক্ষে জয়টিই তাদের শেষ ১৪ ম্যাচের একমাত্র সাফল্য। এ প্রতিযোগিতায় ২০০৭ সালের পর থেকে আর ক্লিন শিট (গোল হজম না করা) ধরে রাখতে পারেনি তারা।

ছবি: সংগৃহীতফুটবলপ্রেমীদের কাছে বড় আকর্ষণ লিভারপুল-ম্যানসিটি মহারণ। অ্যানফিল্ডে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এক ম্যাচই উপভোগ করবেন দর্শকরা। প্রিমিয়ার লিগের শিরোপা হাতের মুঠোয় নিয়ে আসা পেপ গার্দিওলার ম্যানসিটিকে গত জানুয়ারিতে ৪-৩ গোলে হারের স্বাদ দিয়েছিল ইয়োর্গেন ক্লপের দল। আবার গত সেপ্টেম্বরে অল রেডসদের জালে পাঁচবার বল পাঠায় সিটিজেনরা।

তাই চ্যাম্পিয়নস লিগেও দু’দলের অনেক গোলস্কোরিংয়ের প্রত্যাশা করাই যায়। গুরুত্বপূর্ণ ম্যাচে সার্জিও আগুয়েরোকে পাচ্ছে না ম্যানসিটি। হাঁটুর ইনজুরিতে ছিটকে গেছেন তিনি। ক্লাব ও আর্জেন্টিনার হয়ে শেষ পাঁচটি ম্যাচ মিস করেন এই ফিনিশার।

ছবি: সংগৃহীতআগুয়েরোর অভাব পূরণের জন্য আছেন কেভিন ডি ব্রুইন-স্টার্লিং-জেসুস-ডেভিড সিলভারা। ঘরের মাঠে লিভারপুলের হয়ে ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেন মোহাম্মদ সালাহ-ফিরমিনো-চেম্বারলিনরা। সবমিলিয়ে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না। আক্রমণ-পাল্টা আক্রমণের এক উপভোগ্য ম্যাচই হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ৪ এপ্রিল, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।