ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আলীর জোড়া গোলে ২৮ বছর পর চেলসি বধ টটেনহামের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
আলীর জোড়া গোলে ২৮ বছর পর চেলসি বধ টটেনহামের চেলসির জালে ঢুকছে টটেনহামের গোল

ঢাকা: ইংলিশ ফুটবলার ডেলে আলীর জোড়া গোলে প্রিমিয়ার লিগে ২৮ বছর পর চেলসির বিরুদ্ধে দাপুটে জয় তুলে নিয়েছে টটেনহাম। এর ফলে লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসির চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশা অনেকটাই ফিকে হয়ে গেলো।

স্থানীয় সময় রোববার (১ এপ্রিল) নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ৩-১ গোলে পরাজয়ের স্বাদ পায় চেলসি।

হ্যাজার্ড-উইলিয়ান-মোরাতাকে নিয়ে ঘরের মাঠে পূর্ণশক্তির একাদশই নামিয়েছিলেন চেলসি কোচ অ্যান্তনিও কন্তে।

শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করে ৩০ মিনিটে আলভেরো মোরাতার গোলে এগিয়ে যায় চেলসি। কিন্তু প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডি বক্সের বাইরে থেকে ক্রিস্টিয়ান এরিকসনের বুলেট গতির শট পচেত্তিনোর টটেনহামকে সমতায় ফেরায়।

বিরতি থেকে ফিরে আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ালেও দ্বিতীয়ার্ধের গল্পটা শুধু ডেলে আলীর। চেলসির রক্ষণভাগকে ফাঁকি দিয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে ডেলে আলীর শটে ৬২ মিনিটে লিড পায় টটেনহাম। এ গোলের রেশ কাটতে না কাটতেই ৬৬ মিনিটে আবারও ডেলে আলীর আঘাত।

এ জয়ের ফলে ৬৪ পয়েন্ট নিয়ে টটেনহামের চ্যাম্পিয়নস লিগ খেলা অনেকটাই নিশ্চিত। অন্যদিকে ৫৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৫ নম্বরে অবস্থান করা চেলসির চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন অনেকটা ফিকে।

বাংলাদেশ সময়: ০১৫৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৮
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।