ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইপিএলে ম্যানসিটি, ম্যানইউ, লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
ইপিএলে ম্যানসিটি, ম্যানইউ, লিভারপুলের জয় ইপিএলে ম্যানসিটির জয়-ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের দেখা পেয়েছে শক্তিশালী ক্লাবগুলো। এভারটনের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। সোয়ানসি সিটিকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-১ গোলে জিতে মাঠ ছেড়েছে লিভারপুল।

চলতি মৌসুমে উড়তে থাকা সিটি এভারটনের বিপক্ষে এ জয়ে একটি রেকর্ডও গড়লো। এক মৌসুমে প্রতিটি দলের বিপক্ষেই এবার জয় পেল পেপ গার্দিওলার শিষ্যরা।

গুদিসন পার্কে দলের জয়ে একটি করে গোল করেন লেরস সেন (৪), গ্যাব্রিয়েল জেসুস (১২) ও রাহিম স্টারলিং (৩৭)। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন বোলাসি (৬৩)।

অন্যদিকে ঘরের মাঠ ওল্ড ট্রাফোডে রোমেলু লুকাকু ও অ্যালেক্সিস সানচেজের গোলে সোয়ানসিকে হারিয়েছে হোসে মরিনহোর শিষ্যরা। ৫ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন লুকাকু। আর ২০ মিনিটে গোল করে জয় নিশ্চিত করেন সানচেজ।

দিনের অপর খেলায় মোহাম্মদ সালাহ’র শেষ মুহূর্তের গোলে জয় পায় লিভারপুল। সেলহ্রাস্ট পার্কে ২-১ গোলে জিতে নেয় ইয়র্গেন ক্লপের শিষ্যরা। প্রথমে ক্রিস্টালের মিলিভোজেভিক ১৩ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন। তবে ৪৯ মিনিটে সাইদু মানে ও ৮৪ মিনিটে সালাহ গোল করলে জয় নিয়েই মাঠ ছাড়ে অল রেডসরা।

লিগে ৩১ ম্যাচে ৮৪ পয়েন্টে শিরোপা জয়ের আরও কাছে পৌঁছেছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী সপ্তাহে তাদের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে গার্দিওলা শিষ্যদের। আর লিভারপুল ৩২ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ০১ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।