ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্রতিশোধের ম্যাচে ব্রাজিল, মুখোমুখি আর্জেন্টিনা-স্পেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
প্রতিশোধের ম্যাচে ব্রাজিল, মুখোমুখি আর্জেন্টিনা-স্পেন ২০১৪ ঘরের মাঠের বিশ্বকাপে এই জার্মানদের কাছে ৭-১ ব্যবধানের করুণ হার বরণ করতে হয়েছিল সেলেকাওদের-ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে জোরেসোরে প্রস্তুতি চালিয়ে যাচ্ছে ফেভারিট থেকে শুরু করে আসরটিতে সুযোগ পাওয়া সবকটি দল। এরই ধারাবাহিকতায় রাতে মাঠে নামছে ব্রাজিল ও জার্মানি। এ ম্যাচটি আবার তিতের শিষ্যদের প্রতিশোধের ম্যাচও। কেননা সর্বশেষ ২০১৪ ঘরের মাঠের বিশ্বকাপে এই জার্মানদের কাছে ৭-১ ব্যবধানের করুণ হার বরণ করতে হয়েছিল সেলেকাওদের।

ম্যাচটি মঙ্গলবার রাত বাংলাদেশ সময় ১২টা ৪৫ মিনিটে শুরু হবে।

জার্মানির বিপক্ষে শেষ ম্যাচের মতো একটি মিল রয়েছে এ ম্যাচেও।

দুটি ম্যাচে ইনজুরির কারণে নেই দলের সেরা তারকা নেইমার। তবে তিতের অধীনে ১৮ ম্যাচের মাত্র একটিতে হারা ব্রাজিল প্রতিশোধ নিতে মরিয়া হয়ে থাকবে। কেননা সেবার ঘরের মাঠে হেরে যে লজ্জার সঙ্গে বিশ্বকাপ থেকেও ছিটকে পড়েছিলেন দলটি। জার্মানরা অবশ্য ছেড়ে কথা বলার দল নয়। তাই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ম্যাচই দেখতে যাচ্ছে সমর্থকরা।

এদিকে মঙ্গলবার রাতে আরও একটি জমজমাট লড়াইয়ে মাঠে নামছে আর্জেন্টিনা ও স্পেন। বিশ্বকাপের আগে এটাই মেসিদের সবচেয়ে বড় পরীক্ষা। যদিও চোটের কারণে ইতালির বিপক্ষে জয়ের ম্যাচে না খেলা লিওনেল মেসি এ ম্যাচে থাকবেন কিনা তা নিশ্চিত নয়। অন্যদিকে জর্জ সাম্পাওলির শিষ্যদের চিন্তার কারণ স্বাগতিক স্পেন শেষ ১৭ ম্যাচে কোনো হার দেখেনি।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দেড়টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এদিন অবশ্য এ দুটি খেলা সহ মোট ৫৮টি জাতীয় দল মাঠে নামবে। অনুষ্ঠিত হবে ২৯টি ম্যাচ। তবে বলার মতো আর দুটি ম্যাচে মাঠে নামছে ফ্রান্স-রাশিয়া ও ইংল্যান্ড-ইতালি।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।