ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

সুগন্ধায় নৌকাবাইচ প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
সুগন্ধায় নৌকাবাইচ প্রতিযোগিতা সুগন্ধা নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠির সুগন্ধা নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ হওয়ায় জেলা প্রশাসনের আয়োজনে শনিবার (২৪ মার্চ) দুপুরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নদীর সুতালরি প্রান্ত থেকে নৌকাবাইচ শুরু হয়ে চার কিলোমিটার দূরবর্তী পঞ্চম বাংলাদেশ-চীন মৈত্রীসেতু পর্যন্ত গিয়ে আবার পৌর মিনি পার্ক এলাকায় এসে শেষ হয়।

সুগন্ধা নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা।  ছবি: বাংলানিউজএদিকে এ প্রতিযোগিতা শুরু হওয়ার কয়েকঘণ্টা আগে থেকেই সুগন্ধা নদীর দু'পাড়ে কয়েক হাজারো দর্শক উচ্ছ্বাস নিয়ে অপেক্ষা করতে থাকেন।

নৌকাবাইচ শুরু হলে ঢাক-ঢোলের তালে তালে গ্রাম বাংলার গান আর বৈঠার ছন্দ মাতিয়ে তুলেছিল পুরো নদী তীরবর্তী এলাকা। নারী-পুরুষ, শিশু-বৃদ্ধা সবাই এক কাতারে নদী তীরে দাঁড়িয়ে ও নৌযানে বসে নৌকাবাইচ উপভোগ করেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে ঝালকাঠি জেলা প্রশাসনের দল। দ্বিতীয় স্থান অধিকার করে ঝালকাঠি পৌরসভা, তৃতীয় স্থান অধিকার করে ঝালকাঠি জেলা ক্রীড়া সংস্থা ও চতুর্থ স্থান অধিকার করে ঝালকাঠি সদর উপজেলা পরিষদের দল।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে অতিথিরা পুরস্কার তুলে দেন।

বাংলা‌দেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮|
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।