ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফি-সাকিবদের বিশ্রামের কথা ভাবছে বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
মাশরাফি-সাকিবদের বিশ্রামের কথা ভাবছে বিসিবি মাশরাফি, সাকিব, তামিম-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: আগামী জুনে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের যাবতীয় বিষয়াদি চূড়ান্ত করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু বাকি আছে সেখানে কী ধরনের খেলোয়াড় পাঠানো হবে সেই ব্যাপারটি।

কী ধরণের খেলোয়াড় মানে সিনিয়ররা (মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহ)  নাকি জুনিয়র ক্রিকেটার বা বিকল্প কোনো দল পাঠাবে বাংলাদেশ ক্রিকেকেটর সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি। ঠিক যেমনটি নিদাহাস ট্রফিতে ভারত পাঠিয়েছিল।

এই প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান ও লাল-সবুজের ক্রিকেটের সাবেক দলপতি আকরাম খানের কথায় মনে হলো সিনিয়র ক্রিকেটারদের আসন্ন এই সিরিজে বিশ্রামে দেয়া হচ্ছে। তবে বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। আলোচনার পর্যায়ে আছে।

আকরাম বলেন, ‘এটা আমরা ভাবছি। নির্বাচক আছেন, বাকি বোর্ড মেম্বার যারা আছেন। ওনাদের
সাথে আলাপ আলোচনা করে এই ডিসিশনটা নেব। সিরিজ চূড়ান্ত। কিন্তু আমাদের এগুলা নিয়ে চিন্তাভাবনা করতে হবে। যেহেতু আমাদের এরপর ‘এ’ সিরিজ ট্যুর তারপর কিন্তু আমাদের অনেকগুলো খেলা আছে। সব কিছু মিলিয়ে আমরা কিছুদিন সময় নিচ্ছি। দেখি কী অবস্থা হয়। কী ধরনের টিম আমরা পাঠাবো সেটা আমাদের মাথায় আছে। হয়ত বা আমরা আলোচনা করে কয়েকদিনের মধ্যে ডিসিশন নেব। ’

কেন সিনিয়রদের বিশ্রামে দেয়া হচ্ছে? সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবটা আকরাম সরাসরি না দিলেও যা বললেন ততে বুঝতে বাকি থাকলো না তারা ক্লান্ত। বছরের প্রথম তিন মাসে তিনটি সিরিজ খেলেছেন। যদিও নিদাহাস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটের ছিলো।

এদিকে গেল ৫ ফেব্রুয়ারি থেকে মাঠে চলছে ঢাকা প্রিমিয়ার লিগের খেলা। সেখানে জাতীয় দলের অনেক ক্রিকেটারই খেলছেন। তাই তাদের ক্লান্তি আসাটা স্বাভাবিকই বটে। প্লেয়ারদের  ইনজুরির বিষিয়টিও বোর্ডের বিবেচনায় আছে। পাশাপাশি জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর টাইগারদের টানা ব্যস্ততা যাবে, সে বিষয়টিও মাথায় রেখেছে বোর্ড। তাই বিকল্প দল পাঠানোর বিষয়টি টিম ম্যানেজমেন্ট ও বোর্ড সংশ্লিষ্টদের কাছে অগ্রাধিকার পাচ্ছে।

‘এখন ডিপিএল চলছে। প্লেয়ারদের রেস্টের ব্যাপার আমাদের মাথায় আছে। ওদের প্রচুর ক্রিকেট খেললে ইনজুরির সমস্যা আছে কী না। এরপর আমাদের কোন প্লেয়ার আইপিএলে যাবে। এগুলো সব কিছু চিন্তা ভাবনা করে সিদ্ধান্ত নেব। ’-যোগ করেন আকরাম।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ২৪ মার্চ, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।