ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফরহাদ রেজার দুর্দান্ত ব্যাটিংয়ে দোলেশ্বরের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
ফরহাদ রেজার দুর্দান্ত ব্যাটিংয়ে দোলেশ্বরের জয় ছবি:সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে ফতুল্লায় মুখোমুখি হয়েছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।যেখানে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৫৮ রান সংগ্রহ করে খেলাঘর। তবে আরাফাত সানির দারুণ বোলিংয়ের পর ফরহাদ রেজার অসাধারণ ব্যাটিংয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে দোলেশ্বর।

৩ উইকেটের এ জয়ে আরও ১১ বল বাকি ছিল। ৪৮.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৯ করে দোলেশ্বর।

হাফসেঞ্চুরি করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক ফরহাদ।

লক্ষ্য তাড়া করতে নেমে দোলেশ্বরের কোনো ব্যাটসম্যানই নিজেদের ইনিংস বড় করতে পারছিলো না। নিয়মিত বিরিতিতে উইকেট হারায় তারা। তবে ৮ নম্বরে ব্যাটিংয়ে নেমে ঝড়ো ব্যাটে ৩৭ বলে ৬৮ করে দলকে জেতান ফরহাদ। তার ইনিংসে ছিল ২টি চার ও ৭টি ছক্কা। শাহানুর রহমান ১৯ রানে অপরাজিত থাকেন। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ করেন ইকবাল আব্দুল্লাহ ও ৩০ রান আসে শরিফুল্লাহ’র ব্যাট থেকে।

খেলাঘরের হয়ে মোহাম্মদ সাদ্দাম ৩টি উইকেট ও হাসান মাহমুদ ২টি উইকেট লাভ করেন।  

এর আগে খেলাঘরের ব্যাটিংয়ে ইনিংসে সর্বোচ্চ ৬২ রান করেন ওপেনার রবিউল ইসলাম রবি। আর হাফসেঞ্চুরির দেখা পান অমিত মজুমদার ও ভারতীয় ব্যাটসম্যান আশোক মেনারিয়া।

দোলেশ্বরের হয়ে একাই ৫ উইকেট দখল করে আলো নিজের দিকে টেনে নেন বাংলাদেশ জাতীয় দলের বাইরে থাকা বাঁহাতি স্পিনার আরাফাত সানি। ১০ ওভারে ৪৫ রানের বিনিময়ে মূলবান ৫টি উইকেট তুলে নেন তিনি।

৩১ বছর বয়সী এ স্পিনার জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন। এরপরই দারুণ ফর্মে থাকা এ তারকার ছন্দ-পতন হয়। কেননা সেবার বিশ্বকাপে তার বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয়েছিল। পরে বোলিং ঠিক করলেও টাইগারদের জার্সিতে আর ফেরা হয়নি। মাঝে অবশ্য স্ত্রীর সঙ্গে ঝামেলার কারণে মামলায় জড়িয়ে পড়েন। ফলে ব্রাত্য থেকে যান জাতীয় দলে।

২০১৫ সালে সর্বশেষ ওয়ানডে খেলা সানি এখন পর্যন্ত ১৬টি ওডিআইতে জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন। নিয়েছেন ২৪টি উইকেট। আর ১০টি টি-২০ খেলে পেয়েছেন ১২টি উইকেট।

এদিকে বিকেএসপির ৩ নম্বর মাঠে সুপার লিগের অন্য ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৭ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। অধিনায়ক নাইম ইসলামের হাফসেঞ্চুরিতে প্রথমে ব্যাট করা রূপগঞ্জ ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬০ করে। জামালের রবিউল হক নেন ৫ উইকেট। জবাবে উন্মুখ চাদের সেঞ্চুরি (১২৭) এবং তানবির হায়দারের অপরাজিত ৬৬ ও রাকিন আহমেদের ৫২ রানে সহজ জয় পায় জামাল।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ২৪ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।